• ঢাকা
  • বুধবার, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং
Mujib Borsho
Mujib Borsho
রাজশাহী বিভাগে লাফিয়ে বাড়ছে করোনা রোগী

সারা দেশে করোনা ভাইরাসের ভয়াল চিত্র ফুটে উঠেছে।তার মধ্যে রাজশাহী বিভাগ অন্যতম।

রাজশাহী বিভাগে এবার লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের রোগী। বিভাগের আট জেলায় এখন আক্রান্তের সংখ্যা ২২৩ জন।

বিভাগের মধ্যে সবচেয়ে বেশি ৭০ জন রোগী এখন নওগাঁয়। সোমবার (১১ মে) সকালে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য গণমাধ্যমকে  নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাত থেকে রোববার রাত পর্যন্ত রাজশাহী বিভাগে শনাক্ত হয়েছেন ১৬ জন। আর এ পর্যন্ত সুস্থও হয়েছেন ১৬ জন।

স্বাস্থ্য পরিচালক জানান, বিভাগের রাজশাহী জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নাটোরে ১২ জন, জয়পুরহাটে ৪৮ জন, বগুড়ায় ৩৯ জন, সিরাজগঞ্জে ৬ জন এবং পাবনায় ১৬ জন। সর্বোচ্চ ৭০ জন রোগী আছে বিভাগের নওগাঁ জেলায়।

গত ২৩ এপ্রিল প্রথম নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্ত হয়। এরপর ২ মে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সরকারদলীয় সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের করোনা শনাক্ত হয় ঢাকায়। ২৮ এপ্রিল তিনি নির্বাচনি এলাকা থেকে ঢাকা যান।

প্রায় ৬৫ বছর বয়সী এই সংসদ সদস্যের করোনা শনাক্ত হওয়ার পর নওগাঁর প্রায় শতাধিক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এদের নমুনা পরীক্ষা শুরু হলে ৫ মে এক দিনেই তিন চিকিৎসসক ও দুই পুলিশ কর্মকর্তাসহ ৩২ জনের করোনা শনাক্ত হয়। সোমবার সংখ্যাটি বেড়ে হয়েছে ৭০।

ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য আরও জানান, রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী এবং নাটোরে একজন করে করোনা রোগী মারা গেছেন। এখন ৫৭ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা হোম আইসোলেশনে আছেন। করোনামুক্ত থাকতে সবাইকে ঘরে থাকার পরামর্শ স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২৩
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।