• ঢাকা
  • রবিবার, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে আজ সর্বনিম্ন ৯.২ ডিগ্রি তাপমাত্রা

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি:

ফরিদপুরে আজ তাপমাত্রা রেকড হয়েছে ৯.২ ডিগ্রি সেলসিয়াস। যা মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছেন ফরিদপুর আবহাওয়া অফিস।
বৃহস্পতিবার ভোর ৬ টায় ৯.৬ ডিগ্রি সেলসিয়াস থাকলেও সকাল সোয়া নয়টায় তাপমাত্রা ৯.২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। আজ ফরিদপুরে মৃদু শৈত্য প্রবাহ বইছে বলে জানান আবাহাওয়া অফিস। হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় চারিদিকে ঘিরে আছে।
ভোর থেকে শীত ও কুয়াশা অব্যাহত আছে। গত কয়েকদিনের তুলনায় আজ তাপমাত্রা কমে যাওয়াই জন জীবন আবার বিপর্যস্ত হয়ে পরেছে। ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে সড়কে প্রতিটি গাড়িকে হেডলাইট জালিয়ে চলাচল করতে দেখা গেছে।

জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, গত কয়েক দিনে ফরিদপুরের তাপমাত্রা কিছুটা উঠানামা করছে। ৭ জানুয়ারী ৯.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল এই মৌসুমের সর্বনিম্ম তাপমাত্রা। সেই রেকর্ড ভেঙ্গে আজ জেলায় ৯.২ সর্বনিম্ন তাপমাত্রা রেকড ধরা পরেছে। যা এখন পর্যন্ত এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

অব্যাহত শীত ও কুয়াশাতে মানুষ জরসর হয়ে গেছে। সরিষা, ভুট্টা, গমসহ কৃষি ফসলসহ জীবন যাত্রায় প্রভাব পরছে। খেটে খাওয়া দিনমুজররা ঘর থেকে কাজের সন্ধানে বের হলেও অন্যারা প্রয়োজন ছাড়া তেমন একটা বের হচ্ছে না।

তাছাড়া জেলা বিভিন্ন হাসপাতালে শীত জনিত রোগের প্রকোপও বেড়েছে। বিশেষ করে বাচ্চা ও বৃদ্ধরা হাচি,কাশি, স্বর্দিতে আক্রান্ত হচ্ছে।
জেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে গরিব অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করলেও তা ছিল অপ্রতুল ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।