• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
জমির মাটি কেটে বিক্রি, রাস্তা হুমকিতে
মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের মধুখালীতে আড়পাড়া ইউনিয়নের মধ্য আড়পাড়া গ্রামের চার খালের মাথা সংলগ্ন সড়কটি ভেঙ্গেচুরে বেহাল দশা করেছে সংঘবদ্ধ একটি সুবিধাবাদী ভূমি খাদক চক্র। সরেজমিনে গিয়ে দেখা যায ফসলি জমি ও রাস্তার ঢাক ভেকু দিয়ে কেটে  ট্রাক ও ট্রলিতে করে মাটি নিয়ে হচ্ছে। বিক্রি করা হচ্ছে বিভিন্ন ভাটাতে ও নির্মানাধীণ বাড়ীতে। প্রতিনিয়ত ট্রাক ও ট্রলি চলাচল করে জমির মাটি বিক্রি করার ও অন্যান্য যানবাহন চলাচলে অনুপোযোগী হয়ে পড়ছে রাস্তাটি।
সাংবাদিকদের কাছে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেন এলাকার সাধারণ মানুষ। তারা বলেন পথিক চলতেও খুব কষ্ট হয়, কোন ভাবেই এই রাস্তা দিয়ে অসুস্থ রোগী নিয়ে যাওয়া সম্ভব নয়। ঠিক রাস্তার সাথে মিশিয়ে ভেকু দিয়ে মাটি কাটা হচ্ছে। সরকারি জায়গা থেকে ও রাস্তার মাটি কাটা হচ্ছে। ভেকু ড্রাইভার ও উপস্থিত লোকজনের কাছ থেকে জানা যায়, শাহরিয়ার যোগসাজশে এবং বিল্লাল হোসেনের তত্তাবধানে ভেকু দিয়ে মাটি কাটা হচ্ছে। জমির মালিক দাবী করে শাহরিয়ার বলেন যা পারেন লেখেন।  এছাড়াও তারা বিশেষ মহলের ক্ষমতা প্রয়োগ করে  অবৈধ ভাবে দিদারছে মাটির বিক্রয়ের  ব্যবসা করে যাচ্ছেন।
উপজেলার  নিভৃতে হওয়ায় দেখার দেখার কেউ নাই। উত্তর আড়পাড়া সুইচ গেট সংলগ্ন জামে মসজিদ থেকে হেংলার মাঠ হয়ে জঙ্গল পর্যন্ত। হেংলার ফসলি জমি ও রাস্তা থেকে মাটি কেটে ট্রাক ও ট্রলি করে নিওয়ায়  রাস্তার বেহাল দশা। অথচ  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অধিনেই সরকারি অর্থায়ানে রাস্তা সংস্কারের কাজ চলমান আছে।
অপরদিকে শক্তিশালী ভূমি খাদকেরা রাস্তাটি কেটে চললেও এনিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কোন মাথা ব্যাথা নেই। স্থানীয়দের সাথে কথা বল্লে  তারা ক্ষোভ ঝাড়েন।  অপর দিকে খালের মধ্যের সরকারী গাছ গুলি আড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মোল্যার প্রত্যক্ষ মদতে উত্তর আড়পাড়া গ্রামের সোহবান খান কেটে নিয়ে যাচ্ছেন।
রাস্তা ধ্বংস, সরকারী গাছ কর্তন, রাস্তার ও ফসলি জমির মাটি কাটা বিষয়ে  আড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মোল্যার কাছে জানতে চাইলে তিনি জানান নিজস্ব জমি থেকে তারা মাটি কাটছে। রাস্তা খারাপ বা ভেঙ্গে নষ্ট হলে তারা নিজস্ব অর্থায়নে ঠিক করে দিবেন বলে  আমার সাথে কথা হয়েছে তাদের। সরকারী গাছ কর্তনের বিষয়ে বলেন  তাদের  জমির  সামনে  খালের  মধ্য থেকে গাছ কর্তন করছেন।
বিষয়টি মধুখালী উপজেলা নির্বাহি অফিসার আশিকুর রহমান চৌধুরীকে জানালে তিনি ব্যবস্থা নিবেন বলে সংবাদিকদের জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১