• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুর জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বন্যা দূর্গতদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

ফরিদপুর জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ফরিদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বন্যা দুর্গত দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শামীম হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য বিতরণ কার্যক্রমের শুভ উদ্ভোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন। অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার বর্গ, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে শহীদ ও ফরিদপুর জেলা আওয়ামীলীগের প্রয়াত নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আজ ১২ আগস্ট বুধবার সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের চরবালুধুম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে, নর্থ চ্যানেল ইউনিয়ন পরিষদের মাঠে, ডিক্রিরচর ইউনিয়নের ধলার মোড়ে, ভাজনডাঙ্গা বাজার, আলিয়াবাদ ইউনিয়নের কাদিরের বাজার এলাকার বানভাসী পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাডভোকেট অনিমেষ রায়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক প্রেসিডিয়াম সদস্য
মোঃ ফারুক হোসেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য এ্যাডভোকেট শামসুল হক ভোলা মাষ্টার, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ঝর্ণা হাসান, যুগ্ম সম্পাদক মাইনুদ্দিন আহমেদ মানু, সাংগঠনিক সম্পাদক কে এম সেলিম, মাহবুবুল আলম জিন্নাহ, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোঃ ইসহাক, কোতোয়ালি আওয়ামীলীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সাধারণ সম্পাদক সামসুল আলম চৌধুরী ও স্থানীয় নেতৃবৃন্দ।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা শ্রমিকলীগের সভাপতি আক্কাস হোসেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত আলী জাহিদ, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট স্বপন পাল, জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট প্রদিপ কুমার দাস লক্ষন সহ সকল সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেত্রীবৃন্দ।

শামসুল হক ভোলা মাষ্টার বলেন, দীর্ঘদিন পরে ফরিদপুরে প্রকৃত আওয়ামী লীগের নেতারা একত্রিত হয়েছে। আজ জেলা আওয়ামীলীগ তার নিজস্ব অর্থায়নে সদর উপজেলার চারটি ইউনিয়ন ও পৌরসভার ভাজনডাঙ্গার বন্যা দূর্গতদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে। যারা অনুপ্রবেশকারী ছিল তাদের দৌরাত্ম্যে প্রকৃত আওয়ামীলীগ নেতা কর্মীরা কোন কর্মকান্ডে অংশ নিতে পারে নাই। এ সকল অনুপ্রবেশকারীরা বিপুল পরিমাণ অর্থ সম্পদের মালিক হয়ে গেছে। প্রকৃত আওয়ামী লীগের নেতা কর্মীরা স্বাভাবিক জীবন যাপন করেন। জননেত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানের পর প্রকৃত আওয়ামীলীগের নেতা কর্মীরা দলীয় কর্মকান্ডে ফিরতে পারছে। এ সময় তিনি আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সৈয়দ মাসুদ হোসেন বলে, আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন জাতীয় শোক দিবসে বিভিন্ন খাতে যে ব্যয় হত এবারের শোক দিবসে সে ব্যয় না করে সেই অর্থ দিয়ে যার যার এলাকার বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করবেন। সেই নির্দেশনা অনুযায়ী জেলা আওয়ামীলীগের সহসভাপতি শামীম হকের অর্থ সহায়তায় সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ দুই হাজার পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা দেওয়া হল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।