• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
সদরপুরে ‘বিশ্ব ওলী মঞ্জিল’ নামে জাকের পার্টির নতুন ঠিকানা

সদরপুর(ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের সদরপুরের দক্ষিণ আটরশিতে জাকের পার্টি সমর্থকদের জন্য ‘বিশ্ব ওলী মঞ্জিল’ নামে নতুন একটি দরবার শরীফ উদ্বোধন করলেন জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মোজাদ্দেদী। গত ১১ আগস্ট শুক্রবার জুম্মা নামাজের আগে দলীয় পতাকা উড়িয়ে মোনাজাতের মাধ্যমে নতুন দরবার বিশ্ব ওলী মঞ্জিলের উদ্বোধন করেন জাকের পার্টি চেয়ারম্যান। এ সময়ে সংক্ষিপ্ত বক্তব্যে জাকের পার্টির চেয়ারম্যান বলেন যারা পীরকেবলাজানকে ভালবাসেন, জাকের পার্টিকে যারা ভালবাসেন তারা প্রতি সোমবার বিশ্ব ওলী মঞ্জিলে এসে জলসায় শরীক হবেন , দোয়া-দরূদ পড়বেন ও তবারক গ্রহণ করবেন।
জাকের পার্টির প্রেস সচিব শামীম হায়দার বলেন, বিশ্ব জাকের মঞ্জিল দরবারে সাধারণ জাকের আশেকানদের ভেতরে যাওয়ার মতো এখন আর পরিস্থিতি নেই। ‘বিশ্ব ওলী মঞ্জিল’ পীরজাদা মোস্তফা আমীর ফয়সলের তত্বাবধানে সম্পূর্ণ আলাদা ব্যবস্থাপনায় পরিচালিত হবে। এখানে জাকের পার্টির সমর্থক জাকেররা আসবেন।
নান্নু নামের এক জাকের বলেন, ‘দুই পীরজাদার মধ্যে দ্বন্দে দুই জায়গায় ওরস হয়। কোথায় যাব- বুঝতে পারছি না। আমরা দুজনকেই ভালবাসি। কিন্তু এত কাছে দুইটি দরবার থাকলে ভক্তদের মধ্যে রেষারেষির সৃষ্টি হতে পারে। এ বিষয়টি আমাদের খারাপ লাগছে।
জানা যায়, ৫০ এর দশকে এনায়েতপুরের পীর শাহসুফী মোঃ ইউনুস আলীর নির্দেশে বিশ্বওলী খাজাবাবা হাসমত উল্লাহ্ (কুঃছেঃআঃ) বর্তমান ৮ রশিতে জাকের ক্যাম্প স্থাপন করেন। ৮০ এর দশকে তিনি জাকের ক্যাম্পকে বিশ্ব জাকের মঞ্জিলে রূপান্তরিত করেন। তারই জীবদ্দশাতে ১৯৮৯ সালে জাকের পার্টির জন্ম হয় এবং পার্টির চেয়ারম্যান হন পীরজাদা মোস্তফা আমীর ফয়সল। ২০০১ সালে ৩০ শে এপ্রিল পীর এর ওফাতের পর গদিনশীন হন পীরজাদা খাজা মাহফুজুল হক মোজাদ্দেদী। পরবর্তীতে দুই পীরজাদার মধ্যে বিশ্ব জাকের মঞ্জিল ও জাকের পার্টি নিয়ে আস্তে আস্তে দ্বিধাবিভক্তি দেখা দিতে থাকে। ২০১৯ সালে দুই পীরজাদা আলাদা আলাদা ওরস শুরু করলে দ্বন্দের বিষয়টি জনসম্মুখে চলে আসে। প্রায় ৬০ একর জায়গা নিয়ে বিশ্ব জাকের মঞ্জিল দরবার প্রতিষ্ঠিত হয়। বৃহত্তর এরিয়া প্রায় ৬ শত একর জায়গা নিয়ে অবস্থিত। তারই একাংশ ৭ একর জমিতে ঘোষণা করা হয়েছে জাকের পার্টি সমর্থিত বিশ্ব ওলী মঞ্জিল।

মোঃ নুরুল ইসলাম
সদরপুর (ফরিদপুর)
তারিখঃ ১২/০৮/২০২৩ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।