• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং
বোয়ালমারীতে যুবদল নেতার বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীর সংবাদ সম্মেলন

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক বিএনপি ও যুবদল নেতার বিরুদ্ধে এক প্রবাসী পরিবারকে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ভিটেবাড়ি থেকে উচ্ছেদ, প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগ এনে দাদপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বকুল বিশ্বাস ও ইউনিয়ন যুবদল সভাপতি সালিমুল হকের বিরুদ্ধে মঙ্গলবার (১২.০৫.২০) দুপুরে সংবাদ সম্মেলন করেছেন বাজিতপুর গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী আমিনুর রহমানের স্ত্রী রিক্তা খানম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিক্তা খানম বলেন, তার স্বামী আমিনুর রহমান দীর্ঘদিন প্রবাসে ছিলেন। তার কষ্টার্জিত টাকায় কয়েক বছর আগে দাদপুর গ্রামের বাসিন্দা বিএনপি নেতা কবির বিশ্বাস, বকুল বিশ্বাস গংদের নিকট থেকে স্হানীয় মোবারকদিয়া মৌজার ৩৮৬ দাগের সাড়ে ৫ শতাংশ জমি ক্রয় করি। আড়াই শতাংশ জমি বুঝে দিলেও বাকি জমি দাবি করলেই আমার পরিবারের ওপর চড়াও হয় ওই নেতারা। ভিটে বাড়ি থেকে উচ্ছেদ, প্রাণে মেরে ফেলা এমনকি তার শিশু মেয়েকে অপহরণের হুমকি -ধামকি দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। অভিযুক্তরা এলাকার একটি প্রভাবশালী রাজাকার পরিবারের সদস্য বলে তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

এ ব্যাপারে প্রবাসীর স্ত্রী রিক্তা খানম থানায় একাধিক জিডিও করেছেন বলে জানা যায়। তিনি জমি ফিরে পাওয়া ও জীবনের নিরাপত্তা চেয়ে সরকারের উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ সময় উপস্হিত ছিলেন চিতারবাজার বণিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. লুৎফর রহমান, সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. মঙ্গল মোল্যা, মুনজুরুল ইসলাম, রিমি পারভীন প্রমুখ।

এ ব্যাপারে সালিমুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি অভিযোগ ভিত্তিহীন দাবী করে বলেন, বিষয়টি নিয়ে স্হানীয় চেয়ারম্যান কয়েকবার বসেও মিমাংসা করতে পারেননি। এ বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে।

বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান জানান, ওই বাজারের জমির ব্যাপারে জিডি হয়েছে। দুইপক্ষকেই আইনগত ভাবে তাদের কোর্টে যাওয়ার পরামর্শ দিয়েছি। এলাকায় আইন শৃঙ্খলায় কোন অবনতি না হয় সে বিষয়ে ব্যবস্হা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।