• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে বঙ্গবন্ধুকে অবমাননার প্রতিবাদে সরকারি কর্মকর্তাদের সভা সমাবেশ 

“জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান ” এ স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার প্রতিবাদে আলোচনাসভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় শনিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলার সকল কর্মকর্তা কর্মচারীদের আয়োজনে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান,  ওসি মোহাম্মদ নুরুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম, পল্লী বিদ্যুতের ডিজিএম সানোয়ার হোসেন, প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, বোয়ালমারী বার্তা সম্পাদক এ্যাড কোরবান আলী প্রমুখ। এ সময় বক্তারা সম্প্রতি দেশব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যে অবমাননাকর বিচ্ছিন্ন কিছু ঘটনা সংঘটিত হয়েছে তার তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

বক্তারা বলেন, “বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ; বঙ্গবন্ধুর যেকোনো ধরনের অবমাননা বা সম্মানহানি সেটি বাংলাদেশের সম্মান হানিরই নামান্তর যা কোন দেশ প্রেমিক নাগরিকের পক্ষে তা মেনে নেওয়া সম্ভব নয়।” সাংবিধানিকভাবে প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে প্রজাতন্ত্রের প্রত্যেক কর্মচারীর দায়িত্ব হচ্ছে, সংবিধানের সুরক্ষা নিশ্চিত করা; আর সেই সংবিধানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে ঘোষণা করা হয়েছে এবং তার মর্যাদা সমুন্নত রাখার বিধান করা হয়েছে। কেউ যদি সংবিধানের সেই বিধানাবলীর লংঘন করেন তা বাংলাদেশের মূল আইন (Principal Law) লংঘন তথা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।