• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ইসলামপুরের ২৫ হাজার ৮৩২ জন মা ও শিশু অর্থ-সুবিধা পাবেন -ধর্ম প্রতিমন্ত্রী

জামালপুর, ২৭ ফাল্গুন (১২ মার্চ):

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান আজ জামালপুরের বলিয়াদহ উচ্চ বিদ্যালয়-মাঠে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট প্রকল্পের উপকারভোগীদের মাঝে পোস্টাল ক্যাশকার্ড বিতরণ করেন।

এই প্রকল্পের আওতায় ইসলামপুর উপজেলায় অতিদরিদ্র পরিবারের মোট ১৩৭৩৭ জন অন্তঃসত্ত্বা মা এবং শিশুসন্তান এবং চিনাডুলী ইউনিয়নের ১২০৯৫ জন উপকারভোগী ও শিশুসন্তান নির্দিষ্ট পরিমাণ আর্থিক সুবিধা পাবেন। এ প্রকল্পের কার্যক্রম রংপুর ও ময়মনসিংহ বিভাগের ৭ জেলার ৪৩ উপজেলার ৪৪৪ ইউনিয়নে ২০১৬ সাল হতে পরিচালিত হচ্ছে। প্রকল্পের মাধ্যমে অতিদরিদ্র পরিবারের মা ও পাঁচবছরের কমবয়সী শিশুদের দৈহিক ও মানসিক বিকাশসাধনের জন্য স্বাস্থ্যসেবা গ্রহণের শর্তে নগদ-অর্থ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি বলেন, সুস্থ-মা সুস্থ-শিশুর জন্ম দেয়, সুস্থ-শিশুদের মাধ্যমেই একটি সুস্থ ও শক্তিশালী জাতি গঠিত হয়। উন্নত জাতি গড়তে হলে সুস্থ-মা ও সন্তান আবশ্যক। তাই মা ও সন্তানের সুস্থতার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক সরাসরি বাস্তবায়নাধীন আইএসপিপি-যত্ন  নামের  বিশেষ প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী একজন মা। তিনি মা ও সন্তানের দরদ বোঝেন। মায়ের  সুস্থতা ও সন্তানের ভবিষ্যতের জন্য কী প্রয়োজন তা ভালোভাবে উপলদ্ধি করেন বলেই মা ও সন্তানের কল্যাণে নিবেদিত এ ধরনের কার্যক্রম পরিচালনা করছেন।

প্রতিমন্ত্রী বলেন, অন্তঃসত্ত্বা ও প্রসূতি মায়েদের স্বাস্থ্যসেবা নিশ্চিত হলে শিশুর শারীরিক ও দৈহিক বিকাশ ঘটবে, নারীর ক্ষমতায়ন বাড়বে এবং স্থানীয় সরকার তথা ইউনিয়ন পরিষদের সক্ষমতা বৃদ্ধি পাবে।

ইসলামপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আব্দুল নাসের চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক চায়না, বাংলাদেশ আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সালাম, চিনাডুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালাম প্রমূখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।