• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
পালাবদলের ছড়াকার এনায়েত হোসেন স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুর জেলা প্রতিনিধি:-আজ ১২ জুলাই ফরিদপুর প্রেসক্লাবে পালাবদলের ছড়াকার কবি এনায়েত হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ছড়াকার এনায়েত হোসেন স্মৃতি সংসদের সভাপতি মোঃ সায়েম খান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্য রাখেন স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ হারুনার রশিদ।
স্মৃতিচারণমূলক আলোচনা করেন-অধ্যাপক এম এ সামাদ,রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ মোশার্রফ আলী,অধ্যাপক আঃ আজিজ,অধ্যাপক ম.হালিম,অধ্যাপক শরীফ মোঃ আমীরউদ্দিন,কর্নেল ফারুক ইয়া আযম,দৈনিক সমকাল প্রকাশক আবুল কালাম আজাদ,সরকারি ইয়াছিন কলেজের উপাধ্যক্ষ ফজলুল হক খান,কবি ভ্রাতা বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম মৃধা,রাজেন্দ্র কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রদর্শক ইউনুস আলী,এফডিএ নির্বাহী পরিচালক আজহারুল ইসলাম,মোঃ দেলোয়ার হোসেন,সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি হাসানুজ্জামান প্রমূখ।

শুরুতে কবির জীবনী পাঠ করেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক ইরা আহমেদ।কবির লেখা থেকে পড়ে শুনান কবি সৌরভ দুর্জয় এবং কবি নিলুফার ইয়াসমিন রুবি।

কবি ২০২১ সালের ১০ জুলাই অতিমারী করোনায় মৃত্যুবরণ করেন। তাই গত ১০জুলাই ঈদের দিন কবির কবরে পুস্পমাল্য অর্পণ করেন ছড়াকার এনায়েত হোসেন স্মতি সংসদের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছড়াকার এবং নাট্যজন ম.নিজাম।

অনুষ্ঠানে কবির জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।
এবং তার স্মৃতিকে ধরে রাখার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহ্বান জানানো হয়।
সবে বক্তারা বলেন কবি এনায়েত হোসেন তার লেখার মাধ্যমে সমাজের সব শ্রেণীর লোককে বিনোদন যুগিয়েছেন। তার প্রতিটি লেখাতে ছিল আধুনিকতার ছাপ। এবং তার লেখার বক্তব্য ছিল অত্যন্ত পরিষ্কার।
তার মৃত্যুতে ফরিদপুরের সাংস্কৃতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়ে গেছে।
বক্তারা তার আত্মার শান্তি কামনা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।