• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় ২০০ বছরের ঐতিহ্য বাবুবাড়িতে দুর্বৃত্তদের আগুন

মনির মোল্লা, সালথা উপজেলা( ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের সালথা উপজেলার ২০০ বছরের পুরনো ঐতিহ্য বাবুবাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
মঙ্গলবার (১২ জুলাই) সকালে সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১১ জুলাই) সকালে এ অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানায়, সোমবার সকালে কিছু দুর্বৃত্তরা বাবুবাড়ির একটি রুমে রাখা পাটখড়ির গাঁদিতে আগুন দেয়। পরে তা রুমের চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়রা এসে অগ্নি নিভাতে সক্ষম হয়। তবে কে-বা কারা এ আগুন দিয়েছে তা নির্দিষ্ট করে বলতে পারেনি কেউ।

বাবুবাড়ির আশ্রমের দায়িত্বে থাকা সেবক শরণার্থী মহারাজ বলেন, সকালে বাবুবাড়ির একটি রুমে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা ছুটে এসে অগ্নি নিভাতে সক্ষম হয়। তবে কে বা কারা আগুন দিয়েছে তা জানাতে পারেননি তিনি।

তিনি আরও বলেন, এ ঘটনায় সালথা থানা থেকে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গিয়েছেন। এব্যাপারে থানাতে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অগ্নিসংযোগের সত্যতা নিশ্চিত করে সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা বাবুবাড়িতে গিয়েছিলাম। এসংক্রান্তে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গ, স্থানীয় যতীন্দ্র নাথ সিংহ নামের এক জমিদার অন্তত ২’শ বছর পূর্বে এ জমিদার বাড়িটি নির্মাণ করেন। পরে তার উত্তরসূরি বৈধনাথ বাবু বাড়িটির দখলে ছিলেন। তবে সে ২০১৪ সালে মারা গেলে এ ঐতিহাসিক বাড়িটি শ্রী শ্রী রাধা গোবিন্দ সেবাশ্রম আশ্রমকে দেখাশোনার জন্য দেওয়া হয়। তবে বাবুবাড়ির আশেপাশের জমি বেদখল হয়ে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।