• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

ঢাকা, ২৭ অগ্রহায়ণ (১২ ডিসেম্বর) : 

৪র্থ বারের মতো আজ সারাদেশে উদ্‌যাপিত হয়েছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০’। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ ও আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরা হয়। পরে দেশের আইসিটি খাতে বিশেষ অবদান রাখায় ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ডিজিটাল বাংলাদেশ দিবস পুরস্কার ২০২০ প্রদান করা হয়।

এছাড়া, জেলা-উপজেলা এবং বিদেশস্থ বাংলাদেশ দূতাবাসসমূহে দিবসের কর্মসূচি উদ্‌যাপিত হয়।

এর আগে দিবসটি উপলক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

#শহিদুল/জুলফিকার/রেজ্জাকুল/শামীম/২০২০/১৫৪৮ ঘণ্টা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।