• ঢাকা
  • বুধবার, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং
Mujib Borsho
Mujib Borsho
সাংবাদিক শাহিন সাগরের উপর দুর্বৃৃত্তের হামলা

রাজশাহীর জনপ্রিয় অনলাইন পোর্টাল পদ্মা টাইমস ২৪ ডটকম ও দৈনিক ‘রাজশাহী সংবাদ’ পত্রিকার মোহনপুর প্রতিনিধি শাহিন সাগর দুর্বৃৃত্তের হামলায় আহত হয়েছেন। সোমবার রাত ৮ টার সময় উপজেলার ধুরইল বাজার সংলগ্ন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় মাথা ফেটে যাওয়ায় ৪টি সেলাই দিতে হয়েছে।

সাংবাদিক শাহিন সাগর জানান, সোমবার রাতে ধুরইল বাজার থেকে ফলমূল ও প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে ওই গ্রামের সাবেক মেম্বার আক্কাস আলী বাড়ীর দক্ষিণ পাশে দক্ষিন পূর্বদিকের বিল্ডিংয়ের কাছে আসা মাত্রই ওঁত পেতে থাকা দূর্বৃত্তরা বৃষ্টিরমত তার দিকে ইট ছুড়তে থাকে। এতে দুটি ইট সরাসরি মাথায় লেগে জখম হন শাহিন সাগর। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করেন। মাথার ক্ষত বেশি হওয়ায় গ্রাম্য ডাক্তার চিকিৎসা দিতে অপারগ হলে তাকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা চিকিৎসা প্রদান করে। তার মাথায় ৪টি সেলাই দেয়া হয়েছে। তিনি জানান, সম্প্রতি, রাজশাহী সংবাদ পত্রিকা,  পদ্মাটাইম২৪ডটকম ও রাজশাহী পোস্ট অনলাইন পোর্টালে করোনা মহামারীতে লকডাউনের মধ্যে মোহনপুরে রাতের বেলায় হাট,পুকুর খননসহ প্রভাবশালীদের বিভিন্ন অনিয়মের বিষয়ে সংবাদ প্রকাশ করা হয়। এরই জের ধরে তার উপর পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে বলেও দাবি করেন তিনি।

এদিকে, তার উপর হামলার প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সংবাদ, পদ্মাটাইমস২৪ডটকম, রাজশাহী পোস্ট পরিবার। ভিন্ন ভিন্ন বিবৃতিতে রাজশাহী সংবাদ পত্রিকার সম্পাদক আহসান হাবিবি অপু, পদ্মাটাইমস২৪ডটকম অনলাইন পোর্টালের সম্পাদক বদরুল হাসান লিটন, রাজশাহী পোস্ট ডটকমের সম্পাদক শামীম কবির বলেন, সাংবাদিক শাহিন সাগরের উপর এমন হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। সেই সাথে দোষীদের সনাক্ত করে দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি। এছাড়াও তার উপর হামলার প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকদের  বিভিন্ন সংগঠন, রাজনৈতিক, সামাজিক, ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের। ঘটনার পর থেকে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার তীব্র নিন্দাসহ দোষীদের খুজে বের করে আইনের আওতায় আনার জন্য জোরালো দাবি উঠেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২৩
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।