• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৩০০ লিটার তেল জব্দ ও ৬০ হাজার টাকা জরিমানা

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুর শহরের হেলিপোর্ট বাজারে তেলের দোকানে ভোক্তা অধিকারের অভিযান কালে দুটি দোকান কে আর্থিক জরিমানা ও আগামী দশ দিন দোকান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

আজ সকাল সাড়ে ১১ টায় ফরিদপুর শহরের হেলিপোর্ট বাজারে জেলা ভোক্তা অধিদপ্তর পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সহকারি পরিচালক সোহেল শেখ। অভিযান পরিচালনা করে মজুত করা ও বেশি দামে তেল বিক্রির অভিযোগে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় উদ্ধার করা হয় বোতলজাত ও খোলা অবস্থায় মোট ২৯১ লিটার তেল। একই সাথে ১০দিনের জন্য ওই প্রতিষ্ঠান দুটি বন্ধ করে দেওয়া হয়।
অভিযানকালে ওই বাজারের আসাদ স্টোর থেকে ১৫০ লিটার বোতল জাত তেল জব্দ করা হয়। এক ই পরিমান তেল গুদামজাত করে রাখায় ওই দোকানের সত্ত্বাধীকারী ফরিদপুর সদরের গঙ্গাবর্দী এলকার মো. মোকসেদ আলী (৩৮) কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে আগামী ১০দিনের জন্য দোকানটি বন্ধ করে দেওয়া হয়।পরে অভিযান চালানো হয় ওই বাজারে অবস্থিত মফিজ স্টোরে। ওই দোকান থেকে এক লিটারের ৪১ বোতল এবং ১০০ লিটার খোলা তেল জব্দ করা হয়। ওই ব্যাবসায়ীর বিরুদ্ধে অভিযোগ বোতলে প্রতি লিটার তেলের দাম ১৬০ টাকা লেখা থাকলেও প্রতি লিটার তেল ২৫০ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছিল।
অভিযানকালে মফিস স্টোরের সত্ত্বাধীকারী মফিজউদ্দিন শেখকে (৬৫) ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ওই প্রতিষ্ঠানটিও ১০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।