• ঢাকা
  • শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
সালথা’র সোনাপুর ইউনিয়নে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

২০২১ সালের মার্চ ও এপ্রিল মাসে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে অনেকের ধারণা। এই নির্বাচন ঘিরে ফরিদপুরের সালথা উপজেলার ৫নং সোনাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন ৩ প্রার্থী। ইউনিয়নের সর্বত্রই এখন প্রার্থীদের নাম মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে।

ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, ২০২১ সালের ইউপি নির্বাচন ঘিরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ খায়রুজ্জামান বাবু, উপজেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফোর যুগ্ম আহব্বায়ক মোঃ আমিন খন্দকার ও সাবেক ছাত্রলীগ নেতা মোঃ ফরহাদ মোল্যার নাম শোনা যাচ্ছে। এছাড়াও বিএনপি, জাকের পার্টি ও ইসলামী আন্দোলন এর মনোনীত প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করবেন বলে জানা গেছে।
সোনাপুর ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামান বাবু মোল্যা ১৯৮৬ ইং সালে সোনাপুর ইউনিয়নের চান্দাখোলা গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম আঃ কুদ্দুছ মোল্যা ও মাতার নাম মিনিয়ারা বেগম। তিনি ২০০০ ইং সালে ফরিদপুর জেলা স্কুল থেকে এস.এস.সি ও ২০০৮ ইং সালে ঢাকা কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে অনার্স মাষ্টার্স পাশ করেন। তার পিতা ছিলেন আওয়ামী লীগের নিবেদিত একজন কর্মী। সেই সুবাধে ২০০১ ইং সালে বাবু মোল্যা ফরিদপুর ইয়াছিন কলেজ থেকে ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতি শুরু করেন। লেখা-পড়া শেষ করে সৈয়দা সাজেদা চৌধুরী ও তার পরিবারের হাতধরে এলাকায় রাজনীতি শুরু করেন। বর্তমানে উপজেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তিনি সোনাপুর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।

আমিন খন্দকার ১৯৭৮ ইং সালে ইউনিয়নের চান্দাখোলা গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম খন্দকার হাসান আলী ও মাতার নাম সাহিদা বেগম। তিনি ১৯৯৬ ইং সালে কাগদি উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন। তার পিতা পুলিশের চাকুরী করতেন। আমিন খন্দকার আওয়ামী লীগ পরিবারের সন্তান। দীর্ঘদিন ধরে ঢাকায় ব্যবসা করেন। তিনি সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও তার কনিষ্টপুত্র শাহদাব আকবর লাবু চৌধুরীর হাতধরে এলাকায় রাজনীতি শুরু করেন। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফোর যুগ্ম আহব্বায়ক হিসেবে আছেন।

ফরহাদ মোল্যা ১৯৯০ ইং সালে ইউনিয়নের জোগারদিয়া গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম খলিল মোল্যা ও মাতার নাম রুবিয়া বেগম। তিনি ২০০৬ ইং সালে জোগারদিয়া উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন। ২০০৮ ইং সালে সালথা কলেজ থেকে এইচ.এস.সি ও ২০১২ ইং সালে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ থেকে বিএ অনার্স, ২০১৩ ইং সালে ব্যবস্থাপনা বিভাগে মাষ্টার্স পাশ করেন এবং ঢাকা রয়েল ইউনিভার্সিটি থেকে লাইব্রেরিয়ানের উপর লেখা-পড়া শেষ করেন। তার চাচা আঃ হাকিম মোল্যা দীর্ঘদিন ধরে সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন । তার ভাই আবু জাফর মোল্যা ছিলেন সোনাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। পরিবারের ধারা অনুযায়ী ২০০৯ ইং সালে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ ছাত্রলীগের কর্মী হিসেবে তিনি রাজনীতি শুরু করেন।
উল্লেখিত প্রাথীদের সাথে কথা বলে জানা যায়, তারা দলীয় প্রতীকে নির্বাচন হলে দলের কাছে মনোনয়ন প্রত্যাশা করছেন। তাদের দাবী গত ইউপি নির্বাচনের মতো এবার নির্বাচন যদি দলীয়করণ হয় তাহলে দলের ত্যাগী লোককে মনোনয়ন দিলে বিজয় লাভ করবে। এদিকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আওয়ামী লীগ মনোনীত যে কোন প্রার্থীর পক্ষে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করবেন বলে জানান তৃণমুলের নেতাকর্মীরা।

১৩ অক্টোবর ২০২০

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০