• ঢাকা
  • সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
আলফাডাঙ্গায় ফসলি জমি থেকে অবাদে উত্তোলন করা হচ্ছে বালি

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় অবৈধভাবে ড্রেজার দিয়ে ফসলি জমি থেকে বালি উত্তোলন করার ধুম পড়েছে। বালি ব্যবসায়িরা মানছে না কোন সরকারি নিয়ম নীতি। অবাধে বালি কেটে বিক্রী করছে অনেকেই। প্রশাসনকে জানিয়েও কোন লাভ হচ্ছে না বলে স্থানীয়রা বাসিন্দারা জানান। গতকাল রবিবার সরেজমিন ঘুরে দেখা গেছে, আলফাডাঙ্গা পৌরসভার মিঠাপুর চরপাড়া গ্রামের শাহ আলমের ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে বালি উত্তোলন করে চরপাড়া রাস্তার কাজে ব্যবহার করছে প্রভাবশালী মহল। এছাড়াও কুসুমদি গ্রামে দুইটি ড্রেজার দিয়ে বালি উত্তোলন করা হচ্ছে। অভিযোগ রয়েছে বালি ব্যবসায়ি শাহ আলমসহ আরো কয়েকজন অবাদে বালি উত্তোলন করছে ওই এলাকায়। এভাবে বালি উত্তোলন কারণে এলাকার ফসলি জমি যেমন ধ্বংস হচ্ছে তেমনি পরিবেশের ভারসাম্যও নষ্ট হচ্ছে। বালু ব্যবসায়িদের ভয়ে নাম প্রকাশ করতে রাজি হয়নি কেউ।

এ ব্যাপারে বালু ব্যবসায়ি শাহ আলম বলেন, ‘আমার নিজের জমিতেই ড্রেজার বসিয়ে বালি বিক্রি করছি । এ জন্য কারো কোন ক্ষতি হওয়ার আশঙ্কা নেই।
ঘটনার সত্যতা প্রকাশ করে রবিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল ইসলাম বলেন, এলাকার একটি মহল ফসলি জমি থেকে বালি কেটে অন্যত্র বিক্রি করছে বলে অভিযোগ পেয়েছি। তবে এর আগেও কয়েকটি জায়গায় অভিযান চালিয়েছি। কিন্তু যাওয়ার আগেই মেশিন সরিয়ে ফেলে ড্রেজার মালিকরা। এ জায়গায় দ্রুত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ড্রেজার দিয়ে বালি কাটার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১