• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ভ্রাম্যমাণ আদালত

বোয়ালমারীতে ড্রেজার ধ্বংস, জরিমানা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে এক ড্রেজার ব্যবসায়িকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রেজারটিও আগুন দিয়ে ধ্বংস করা হয়েছে। উপজেলার শেখর ইউনিয়নের বয়রা গ্রামের একটি জলাশয় থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে এই জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম।

আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে আজ ১৩ জানুয়ারি  বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম ঘটনাস্হলে উপস্হিত হন। ভ্রাম্যমান আদালত খোঁজ খবর নিয়ে দেখেন, বালু ব্যবসায়ি মো. তিলাপ শেখ সরকারি নিয়ম অমান্য করে বালু উত্তোলন করছেন। এ সময় আদালত বালুমহল ও মাটি ব্যবস্হাপনা আইন-২০১০ অনুযায়ী ড্রেজার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা এবং ড্রেজারটি পুড়িয়ে ধ্বংস করেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ইউএনও মো. রেজাউল করিম জানান, উপজেলা প্রশাসন সর্বদাই অবৈধ বালু ও মাটিখেকোদের বিরুদ্ধে  তৎপর রয়েছে। তিনি বলেন, সংশিস্নষ্ট আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকা এবং তা মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হলো। এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।