• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ড. কে এম মোহসীনের মৃত্যুতে স্মরণসভা অনুষ্ঠিত

মাহবুব হোসেন পিয়াল,১৩ মার্চ,ফরিদপুর জেলা প্রতিনিধিঃ-

ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের প্রাক্তন ছাত্র,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. কে এম মোহসীন এর মৃত্যুতে ফরিদপুরে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ মার্চ) বেলা ১১টায় সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষক মিলনায়তনে ড. কে এম মোহসীন স্মৃতি সংসদ ফরিদপুরের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশার্রফ আলী।

স্মৃতি সংসদ ফরিদপুরের সভাপতি প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক এম এ সামাদের সভাপতিত্বে

অনুষ্ঠিত স্মরণ সভায় আলোচনায় অংশ নেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান পওফেসর এ বি এম সাত্তার, সরকারি রাজেন্দ্র কলেজের উপাধ্যক্ষ অসীম কুমার সাহা,  রাজেন্দ্র কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, প্রফেসর আব্দুল হামিদ মোল্লা, প্রফেসর ড. মো. আবু বকর সিদ্দিকী, অধ্যাপক সাইদুর রহমান,  অধ্যাপক সৈয়দ আশরাফ আলী, অধ্যাপক আলমগীর হোসেন,অধ্যাপক অঞ্জনা শীল, অধ্যাপক মিনু সাহা, মফিজ ইমাম মিলন,মোহাম্মদ আলী সিদ্দিকী, মোঃ আজিজুর রহমান,প্রমুখ। প্রয়াতের পরিবারের পক্ষে তার একমাত্র ছেলে শামীম মোহসিন অমি, পুত্রবধু আনমুনা ইসলাম তন্বী, নাতনী  আর্দি মোহসিন ও ছোট ভাই কে এম হাবিব বক্তব্য দেন। স্মরণ সভা পরিচালনা কেরন সরকারী সারদা সুন্দরী মহিলা কলেজের ইতিহাস বিভাগের সহকারী আধ্যাপক মুহম্মিদ কামাল হোসেন ।

বক্তারা বলেন, মরহুম কে এম মোহসীন ছিলেন একজন আদর্শ শিক্ষক এবং উন্নত মন ও মানসিকতার মানুষ। তিনি শিক্ষক সমাজের আদর্শ। তিনি বেঁচে থাকবেন তার জীবন দর্শন ও কর্মে। তার পথ লক্ষ্য করে দেশের শিক্ষক সমাজ যদি নিজেদের গড়ে তুলতে পারে তাহলে সুশিক্ষিত জাতি গঠনের পথ সহজতর হবে। এ বিষয়টি প্রত্যেক শিক্ষকেকে মাথায় ধারন ও লালন করে এগিয়ে যাওয়াটাই হবে প্রয়াত কে এম মোহসীনের প্রতি সঠিক শ্রদ্ধা জানানো। তবেই আজকের এ স্মরণ সভা সার্থক হবে। স্মরণ সভা শেষে মরহুম ড. কে এম মোহসীন এর অত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক এম এ সামাদ।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে গত ২২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. কে এম মোহসীন। তিনি ঢাকার উত্তরা এলাকার ৭ নম্বর সেক্টরের ৮ নম্বর সড়কের দুই/এ বাড়িতে বসবাস করতেন। মৃত্যুকালে তিনি একমাত্র ছেলে ও নাতি-নাতনিসহ অসংখ্য আত্মিয়স্বজন ও গুণগ্রাহী  রেখে গেছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।