• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
গলাচিপায় ছাত্রলীগের নতুন কমিটি বিলুপ্তির দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ

গলাচিপা, পটুয়াখালী,প্রতিনিধি।

গলাচিপা উপজেলা ছাত্রলীগের সদ্য ঘোষিত নতুন কমিটি বিলুপ্ত করে পূর্বের কমিটি পুন:বহালের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি শরীফ আহম্মেদ আসিফ ও ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা। এসময় তারা নতুন কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করেছে। (১২ ফ্রেব্রুয়ারী) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গলাচিপা পৌরসভার আওয়ামীলীগ অফিস চত্ত্বর সংলগ্ন রাস্তা অবরোধ করে তারা আন্দোলন করেন। সমাবেশে বক্তারা বলেন, কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রথমবারের মত লিখিত পরীক্ষার মাধ্যমে মেধার ভিত্তিতে নেতৃত্ব নির্বাচন করেছেন। সেই কমিটি বহাল থাকা অবস্থায় জেলা ছাত্রলীগ অবৈধভাবে নতুন কমিটি ফেইসবুকের মাধ্যমে ঘোষনা করেছে যা কেন্দ্রীয় ছাত্রলীগ অবহিত নয় এবং অনুমোদন দেয়নি।
সমাবেশে বক্তব্য প্রদানকালে সভাপতি শরীফ আহম্মেদ আসীফ বলেন, গত ১০ ফেব্রুয়ারি গভীর রাতে গঠনতন্ত্র সম্পূর্ন লঙ্ঘন করে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিভিন্ন পদে ২২ সদস্যের কমিটির নাম ঘোষণা করেন। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও ছাত্রলীগ নেতৃবৃন্দকে না জানিয়ে মোটা অংকের লেনদেনের মাধ্যমে এই কমিটি করা হয়েছে। রাতের আধাঁরে ঘোষিত এই কমিটি উপজেলা আওয়ামীলীগ বিলুপ্ত করে পূর্বের কমিটি বহাল রাখার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের নিকট অভিযোগপত্র দিয়েছেন।
তিনি বলেন, ছাত্রলীগের সাবেক নেতা আসিফ ইকবাল অনীকের যোগসাজশে জেলা ছাত্রলীগ কমিটিতে বিএনপি-জামাত পরিবারের সদস্যদের স্থান দিয়েছে। কমিটিতে সভাপতি কামরুল ইসলাম সোহেল বিএনপি পরিবারের সদস্য। তার আপন বড় ভাই উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক জুয়েল মু্ন্সি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সমীর পালের উপর আওয়ামীলীগের হরতাল চলাকালীন সময় রামধা দিয়ে দুধর্ষ হামলা চালিয়ে জখম করে। তার চাচা ফরিদ উদ্দিন মুন্সি রাঙ্গাবালী উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক।
এ সময় তিনি আরো বলেন, জেলা ছাত্রলীগ অর্থের বিনিময়ে গঠনতন্ত্র অনুসরণ না করে কোন প্রার্থীর কাছে জীবন বৃত্তান্ত চাওয়া হয়নি। এমনকি সম্মেলনের কোন তারিখ নির্ধারণ করা হয়নি। এমনকি সাধারণ সম্পাদক রনি খানের পরিবার বিএনপি জামায়েতের রাজনীতির সাথে জড়িত। প্রসঙ্গত, এর আগে ঘোষিত নতুন কমিটির বিভিন্ন পদে থাকা ছয়জন পদত্যাগ করেছেন। তারা সাবেক কমিটির সাথে একাত্মতা প্রকাশ করে নতুন কমিটি বিলুপ্তির দাবী জানিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।