• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা র বিলুপ্তপ্রায় ফলজ বৃক্ষ চারা রোপন কর্মসূচি

মুজিব বর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বৃক্ষ রোপণ অভিযান শুরু করল ঝালকাঠির মানবিক সামাজিক সংগঠন স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা sss।

আজ বেলা ১১ঃ৩০ মিনিটে শহরের বিভিন্ন খোলা যায়গায় ফলজ বৃক্ষচারা রোপনের মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন সংগঠন এর সদস্যবৃন্দ, এই কর্মসূচির আওয়াতায় তারা ১০০ ফলজ চারা লাগানোর সিদ্বান্ত গ্রহন করেন।
সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকেই তারা বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যথেস্ট সুনাম অর্জন করতে সংক্ষম হয়েছে,
অত্র সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি এইচ এম রিয়াজ খান জানান যে, সমাজের নিকট দ্বায়বদ্ব থেকে মানবিক ও সামাজিক কর্মের মাধ্যমে আমাদের সংগঠন এর পথচলা।

বৈশ্বিক মহামারি কোভিড১৯ এর শুরু লগ্ন থেকে অদ্য পর্যন্ত আমরা বিভিন্ন মসজিদে এর ওযু খানায় হাত ধোয়ার জন্য সাবান সরবারহ থেকে শুরু করে, লকডাউনে প্রায় ৫২৫টি পরিবারের মাঝে ৫টাকায় খাদ্য সরবরাহ করেছি, প্রায় ৬০০মাক্স বিনামূল্যে বিতরন করেছি।

এছাড়াও বিভিন্ন ভাবে সাধারনের পাশে থাকতে চাই।
এসময়ে তিনি সংগঠন এর উপদেস্টাবৃন্দের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিশেষ করে প্রাক্তন উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খানসহ বিশিষ্ট কবি লেখক লিটন তালুকদার,আল আমিন বাকলাই,
আইনজীবী নাসির উদ্দিন কবির, শওকত হোসেন মিলা,ও সবির হোসেনের কথা উল্লেখ করে বলেন এই মানুষ গুলো প্রতিনিয়ত আমাদের পাশে আছেন বলেই আমরা এই ভাল কাজ গুলো করতে পারছি।

সুলতান হোসেন খান এব্যাপারে বলেন যে, আমাদের উচিত সাধারণ জনগনের সেবা ও তাদের পাশে থেকে তাদের মানবিক সহায়তা করা,এবং আমি প্রতিনিয়ত চেস্টা করি স্বাধ্য মানুষের নানাবিধ সমস্যার সমাধান করতে, এবং আমৃত্যু মানুষের সেবা করে যাব।
এসময়ে তিনি অত্র সংগঠন এর জন্য শুভকামনা করেন।

আমিনুল ইসলাম লিটন তালুকদার বলেন মানুষ হয়ে যদি মানুষের উপকার ই না করতে পারি তাহলে মানব জীবন এর কি মুল্য।
স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা মানুষের উপকারে যেসব মানবিক কাজ করেন তা সত্যি প্রশংসা পাবার যোগ্য।

স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা sss শহরের বিভিন্ন খোলা যায়গায় শুধু ফলজ বৃক্ষের চারা রোপনের উদ্দোগ কেন নিল তা অত্র সংস্থার সাধারন সম্পাদক জানান যে, আমাদের দেশ হতে অনেক দেশী ফল প্রায় বিলুপ্তির পথে যেমন জাম,কড়মচা,কাউ,বিলম্ব,পায়েলা,ইত্যাদি আমরা এসব বিলুপ্তিপ্রায় ফলের চারা রোপন এর মাধ্যমে পরবর্তী প্রজন্ম যাতে এসব ফল চেনে এবং খেতে পারে সেই চেস্টা করছি এবং এই উদ্দেশ্যে আজকে, জাম,পেয়ারা,বিলম্ব,কড়মচা,নইল,ইত্যাদী ফল গাছের চারা রোপন করেছি।
এবং আমাদের সভাপতি রিয়াজ খান কে ধন্যবাদ জানাই যে এই ব্যাতিক্রম উদ্দোগে গ্রহন তার মাধ্যমেই সম্ভব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।