• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
ভাঙ্গায় তিন গ্রামবাসির চলা সংঘর্ষে ১৫ বাড়ী ভাংচুর ও লুটপাট

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-১৪/০৪/২০২১

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের রাজেশ্বর্দী গ্রামে গত মঙ্গলবার সকাল হতে গভীর রাত পর্যন্ত থেমে থেমে সংর্ঘষ  হয়েছে। সংর্ঘষে ১০ জন গুরুতর আহত ও ১৫ বাড়ীঘর ব্যাপক ভাংচুর এবং লাখ লাখ টাকার মালামাল সহ বেশ কয়েটি গরু লুটপাটের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। এলাকায় এখনও চরম উত্তেজনা বিরাজ করছে।

সংঘর্ষে গুরতর আহতরা হলো, আবু মোল্লা, ইকরাম মোল্লা, বাবুল মোল্লা, আল-আমিন মাতুব্বর, সালেহা বেগম, তরিকুল হাওলাদার, সালাউদ্দিন, দেলোয়ার মাতুব্বর, রাব্বি মাতুব্বর। আহতদের ভাঙ্গা ও ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কলেজে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ঘারুয়া ইউনিয়নের রাজেশ্বর্দী গ্রামের পিকুল মাষ্টার ও পাশ্ববর্তী বাড়ীর পাশের রেজাউল করিমের দীর্ঘদিনের দ্বন্দ্ব রয়েছে। মঙ্গলবার সকালে পিকুল মাষ্টারের পক্ষ নিয়ে খারদিয়া গ্রাম, হাজরাকান্দা গ্রাম ও রাজেশ্বর্দী গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে রেজাউল করিমের বাড়ী সহ ১০টি বাড়ী ব্যাপক ভাংচুর করে।

বিষয়টি নিয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পিকুল মাষ্টার সহ তাদের সমমনাদের আসামী করে দ্রুত বিচার আইনে একটি মামলা রজু করে। মামলার পর পিকুল মাষ্টারের লোকজন এলাকাছাড়া হয়ে গেলে রাতেই রেজাউল করিমের লোকজন পিকুল মাষ্টারের বাড়ী সহ ৫টি বাড়ী ভাংচুর করে। দিন ব্যাপি চলা সংর্ঘষে উভয় গ্রুপের ১৫টি বাড়ীতেই ব্যাপক লুটপাটের ঘটনা ঘটে। সুযোগ সন্ধানী ব্যাক্তিরা রেজাউল করিমের ও পিকুল মাষ্টারের বাড়ীর দামী দামী আসবার পত্র, স্বর্ন, ও নগদ টাকা সহ বেশ কয়েকটি গরু লুটে নিয়ে যায়। সংঘর্ষ চলা কালে একটি মটর সাইকেল, বেশ কয়েকটি টিভি, আলমারী, ফ্রিজ, ডাইনিং টেবিল, ঘরের দরজা, টিনের বেড়া, বৈদ্যুতিক মিটার সহ দামী জিনিস পত্র ভেঙ্গে চুরমার করা হয়।

এব্যাপারে ভাঙ্গা থানার উপ-পরিদর্শক মজিবর রহমান বলেন, সংর্ঘষের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রনে আনি। এলাকার পরিবেশ এখন শান্ত প্রকৃত ঘটনা তদন্ত করে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।