• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে নানা আয়োজনে পহেলা বৈশাখ পালিত

নিজস্ব প্রতিনিধি:-১লা বৈশাখ, বাংলা নববর্ষ-১৪২৯ -এর প্রথম দিন, দেশের অন্যান্য স্থানের মতো ফরিদপুরেও অনেক উৎসাহ ও ঐতিহ্যবাহী অনুষ্ঠানের সাথে পালিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহ্যবাহী র‌্যালি ‘মঙ্গল শোভাযাত্রা’তে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের লোকজন যোগ দেন।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের নেতৃত্বে সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে ঢোলের তালে উল্লাস র‌্যালিটি মুজিব সড়কের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় উপস্হিত ছিলেন পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহ নেওয়াজ প্রমুখ সমাবেশে যোগ দেন।

এছাড়াও বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, ফরিদপুর শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, খেলাঘরসহ নেতৃস্থানীয় সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

পরে ফরিদপুর শিশু একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার এডিসি (জেনারেল) দীপক কুমার রায়ের সভাপতিত্বে।

এর আগে ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থা (এফএসওএসএসএস) শহরের নিজস্ব প্রাঙ্গণে দিনের প্রথম কর্মসূচি হিসেবে সংগীতানুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাউল আজমল শাহ, বদল দাস, লুৎফুন্নাহার লতা, স্টিভ টুরজো প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।