• ঢাকা
  • শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
শিল্পকলা একাডেমির পরিচালক হলেন আফসানা মিমি

ফাইল ছবি

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা আফসানা মিমি।

বুধবার (১১ নভেম্বর) উপসচিব অলিউর রহমান স্বাক্ষরিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আফসানা মিমিকে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, যোগদানের তারিখ হতে নিয়োগের মেয়াদ কার্যকর হবে। এ চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র অনুযায়ী নির্ধারিত হবে।

এ প্রসঙ্গে আফসানা মিমি গণমাধ্যমকে তার প্রতিক্রিয়ায় বলেন, ‘নাটক করেই একটি জীবনের বেশিরভাগ সময় কাটিয়ে দিলাম। আমার সমস্ত ভাবনায় নাটকের উন্নয়ন। কাজেই এই নিয়োগে সরকারের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। আমি ভীষণ খুশি।’
উল্লেখ্য, আফসানা মিমি মঞ্চ-টেলিভিশন ও সিনেমার অভিনয় শিল্পী হলেও গেল কয়েক বছর ধরে কেবল নাটক পরিচালনায়ই বেশি সময় দিচ্ছেন। সেই সাথে শিশুদের সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত করতে তার প্রতিষ্ঠিত স্কুল ‘ইচ্ছেতলা’ নিয়মিত কাজ করে যাচ্ছে।
নব্বই দশকে আফসানা মিমি প্রথম আলোচনায় আসেন ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে। এ ছাড়া, প্রশংসিত কিছু সিনেমায়ও আফসানা মিমি অভিনয় করেছেন। তার মধ্যে অন্যতম হচ্ছে চিত্রা নদীর পাড়ে, নদীর নাম মধুমতি প্রভৃতি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০