• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে ইউনিয়ন পর্যায়ে কর্মরত দপ্তরের সাথে উপজেলা পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র ( নিরু)(ফরিদপুর জেলা প্রতিনিধি)

স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাদিহিমূলক স্থানীয় সরকার ইএএলজি প্রকল্পের সহযোগিতায় ইউনিয়ন পর্যায়ে কর্মরত দপ্তরসমূহের সাথে উপজেলা পর্যায়ে কাজের মান শক্তিশালী বৃদ্ধি করার লক্ষ্যে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

(১৪ সেপ্টেম্বর) মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ( উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম।

উপজেলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা আক্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন সহ এসময় সমন্বয় সভায় মধুখালী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের প্রধানগণ, জেলা ও উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ ও ইউনিয়ন পরিষদের সচিবগণ অংশগ্রহণ করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় স্থানীয় সরকার বিভাগ ইউনিয়ন পর্যায়ে যে সকল কাজের প্রতি গুরুত্বআরোপ করে নির্দেশনা প্রদান করেছেন সকলকে স্বচ্ছতার সাথে দায়িত্ব নিয়ে কাজ করতে বলেন। বিভিন্ন উন্নয়ন বিষয়ের উপর প্রধানত সব সময় নজর দিতে হবে। বিশেষত ইউনিয়ন পর্যায়ে কর্মরত দপ্তর সমূহের প্রধান ও সহকারীদের পারস্পারিক সমন্বয় থেকে স্বাস্থ্য ও মাতৃসেবা,নিরাপদ পানির জন্য আর্সেনিক মুক্ত পানির টিউবওয়েল স্থাপনের পাশাপাশি স্থানীয় সরকার পরিচালিত উন্নয়নের কাজের অগ্রধারায় অবহেলিত এলাকায় উন্নয়নের মাধ্যমে জনগণের চাহিদা পূরণে ভূমিকা পালন করা হচ্ছেই প্রধান কাজ। এসব কাজের ক্ষেত্রে প্রতিটি দপ্তর প্রধানদের সাথে সমন্বয় ভিত্তিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকার জন্য তিনি সকলের প্রতি গুরুত্বআরোপ করেন।

এসময় সমন্বয় সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বিভিন্ন ইউনিয়নের সমস্যা ও সমাধানের প্রশ্ন রাখেন। সমন্বয় সভায় সকল প্রশ্নের জবাব দেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।