• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
কানাইপুরে ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদে পুলিশের অভিযান

মানিক কুমার দাস, ফরিদপুর জেলা প্রতিনিধি

সদর উপজেলার কানাইপুরে ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদে অভিযানে নেমেছে পুলিশ। সোমবার কানাইপুর বাজারের ফুটপাত দখলে থাকা অস্থায়ী দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। দীর্ঘদিন ধরে কানাইপুর বাজারের রাস্তার দুই পাশের ফুটপাত দখল করে ফলমূলের দোকান, মাংস, মাছ,সবজি ও বাজার বসত । অনেকেই পলিথিন,টিনের চালা তৈরি করে দীর্ঘদিন সেখানে ব্যবসা করছিলেন। বাজার বনিক সমিতি বার বার মৌখিক ভাবে রাস্তার উপর থেকে অস্থায়ী দোকান সরিয়ে নেয়ার কথা বললেও তারা সাড়া দেয়নি । কানাইপুর ভুমি অফিস থেকে একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই রাস্তা দখল করা দোকান করায় এর প্রতিকার চেয়েছেন। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত কোতয়ালী থানা পুলিশ অভিযান পরিচালনা করেন এবং ফুটপাতের অবৈধ উচ্ছেদ করেন। এসময় পুলিশের উপস্থিতিতে অনেকেই দোকান সরিয়ে নেয় ।
অভিযানে নেতৃত্ব দেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল।

এসময় উপস্থিত ছিলেন করিম হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুলাহ আল মামুন শাহ,ইউনিয়ন ভুমি কর্মকর্তা মোঃ ফজলুল হক,কানাইপুর বাজার বনিক সমিতির আহবায়ক ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জুলফিকার আলী মিনু,সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল আলম কামাল,সাধারন সম্পাদক রতন সিকদার নিতাই,বিশিষ্ট ব্যবসায়ী নিপু সিকদার,লিয়াকত শেখ,শহিদুর রহমান তুষার খান এবং ৯নং ইউনিয়ন বিট অফিসার এস আই শামসুর রহমান,এসআই মজিবর রহমান প্রমূখ।  এ অভিযানে  কোতয়ালী থানা ও করিমপুর হাইওয়ে থানার পুলিশ অংশ নেয়।
অবৈধ দোকান উচ্ছেদ অভিযান সম্পর্কে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল বলেন, এ অভিযান অব্যাহত থাকবে এবং বাজারের অলিগলি দখল করে যেসব দোকান ঘর নির্মাণ করা হয়েছে সে ব্যাপারে জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।