• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
খাগড়াছড়িতে কিশোরীকে ধর্ষণ ও হত্যা দায়ে তিন যুবকের মৃত্যুদণ্ড

খাগড়াছড়িতে কিশোরী ধনিতা ত্রিপুরাকে ধর্ষণের পর হত্যার অভিযোগে তিন যুবক রুমেন্দ্র ত্রিপুরা ওরফে রুমেন, ত্রিরন ত্রিরন ত্রিপুরা ও কম্বল ত্রিপুরাকে মৃত্যুদণ্ড ও প্রত্যেকে এক লাখ করে অর্থদণ্ড দিয়েছে আদালত। সোমবার (১৪ ডিসেম্বর) দুপরে খাগড়াছড়ি নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক মহাং আবু তাহের-এর আদালত এ রায় দেন। তবে তিন আসামির মধ্যে কম্বল ত্রিপুরা পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৩ মে খাগড়াছড়ির ভাইবোনছড়ার বড় পাড়ার বাসিন্দা মন মোহন ত্রিপুরা ও তার স্ত্রী স্বরলেখা ত্রিপুরা মেয়েকে একা বাসা রেখে জেলার দীঘিনালা রেড়াতে যায়। সে সুযোগে ঐদিন রাতে একই ইউনিয়নের বেজাচন্দ্র পাড়ার তিন মদ্যপ ঘরে ঢুকে মাকে ফোন দিয়ে ধনিতা ত্রিপুরা(১৭) নামে কিশোরীকে ধর্ষণের পর হত্যা করে। পরের দিন সকালে এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ তিন ধর্ষককে গ্রেফতার করে।

এ ঘটনায় কিশোর মা স্বরলেখা ত্রিপুরা তিন জনকে আসামি করে মামলা করে। আসামি এ ঘটনায় ধর্ষণের পর কিশোরীকে হত্যার ঘটনা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেয়। পুলিশ একই বছর ২৮ আগষ্ট আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় ২২ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য দেন।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।