• ঢাকা
  • শুক্রবার, ১৪ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৩ ইং
নাগরপুরে লটারির মাধ্যমে ধান ক্রয় উদ্ভোধন 

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় লটারির মাধ্যমে ধান ক্রয়ের উদ্ভোধন করা হলো আজ।

উপজেলা থেকে এবার ২৬ টাকা কেজি দরে ২৭৪১ মেট্রিকটন ধান ক্রয়ের লক্ষমাত্রা নিয়ে আজ এই কর্মসূচীর উদ্ভোধন করেন উপজেলা নির্বাহি অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম।
আজ ১৪ মে ২০২০ থেকে ৩১ আগষ্ট ২০২০ তারিখ পর্যন্ত চলবে প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের এই কর্মসূচী। লটারির মাধ্যমে আজ ২০০০ জন কৃষক কে উৎপাদিত ধান বিক্রির জন্য নির্ধারন করা হয়।

প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের উদ্ভোধনী অনুষ্ঠানে ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, সরকারি নিয়ম মেনে ধান ক্রয় করা হবে। এর কোন ব্যাপ্তয় কাম্য নয়। কৃষি কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, আপনারা হাটে গিয়ে প্রান্তিক কৃষিদের সাথে কথা বলে ধান ক্রয়ের বিষয়ে সরকারের যে সকল শর্ত বা প্রকৃয়ায় সম্পন্ন হয় তা বিশ্লেষণ করবেন। বিষয়গুলো তাদের ভালো ভাবো বোঝাবেন। কোন কৃষক যাতে ধান বিক্র করতে এসে হয়রানির শিকার না হয়।

আনুষ্ঠানিক ভাবে ধান ক্রয়ের উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, কৃষকদের যাতে কোন প্রকার ঝামেলা পোহাতে না হয়। সে ব্যাপারে আপনারা সচেতন থাকবেন। যে কোন সময় আপনাদের কাজ পরিদর্শনে উপজেলা পরিষদ বা সাংবাদিক যেতে পারে। তাই স্বচ্ছতার সাথে সকলেই দায়িত্ব পালন করেন, এটাই আশাকরি।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস ছামাদ দুলাল, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, ওসি এলএসডি মো. আবুল কালাম আজাদ, ভারড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন তালুকদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ইমরান হোসেন শাকিল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আইয়ুব রায়হান, সাংবাদিক ও কৃষকগণ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।