• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
লক্ষ্যণীয় পরিবর্তন ভারতের কোভিড পরিসংখ্যানে

ছবি প্রতিকী

ভারতে এদিনও ৪৫,০০০-এর নিচেই দৈনিক কোভিড রোগীর সংখ্যা

৮৭ লক্ষ ৭৩ হাজার ছাড়ালো মোট রোগীর সংখ্যা

সুস্থ হয়ে ওঠার হার এখন ৯২.৯৭ শতাংশ

শনিবার সকালে কোথায় দাঁড়িয়ে ভারতের কোভিড পরিসংখ্যান

গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করোনাভাইরাস রোগীর সন্ধান মিলল ৪৪,৬৮৪ জন। ফলে শনিবার সকালে ভারতের মোট ককরোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮৭,৭৩,৪৭৯-এ, বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রক। এদিন স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে ভারতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা এই মুহূর্তে ৪,৮০,৭১৯ জন আর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮১,৬৩,৫৭২ জন করোনা রোগী। গত ২৪ ঘন্টায় ভারতে এই রোগের কারণে মৃত্যু হয়েছে ৫০২ জনের ফলে কোভিড জনিত কারণে ভারতে মোট প্রাণহানির সংখ্যা পৌঁছেছে ১,২৯,১৮৮-এ।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ভারতের কোভিড-১৯ চিকিৎসাধীন রোগীর সংখ্যা গত কয়েকদিন ধরেই ৫ লক্ষের নিচে রয়েছে। যা মোট কোভিড কেসের মাত্র ৫.৫৫ শতাংশ। মন্ত্রক আরও জানিয়েছে, সুস্থ হয়ে ওঠার হার এখন ৯২.৯৭ শতাংশে পৌঁছেছে। আর সদ্য সুস্থ হয়ে উঠেছেন এমন রোগীর ৭৭.৮৩ শতাংশই দশটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের।

অন্যদিকে ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআর জানিয়েছে শুক্রবার সারা দেশে ৯,২৯,৪৯১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে কোভিডের জন্য। আর ১৩ নভেম্বর পর্যন্ত ভারতে কোভিড-এর জন্য মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২,৪০,৩১,২৩০ টি। প্রসঙ্গত, ভ্যাকসিনের অভাবে কোভিড মহামারি রোখার অন্যতম অস্ত্র হল এই পরীক্ষা এবং রোগীর চিহ্নিতকরণ। ভারত কোভিড পরীক্ষার সক্ষমতা বৃদ্ধি করাতেই বর্তমানে দেশে অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণ, এমনটাই বলছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০