• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
পুঠিয়ার বানেশ্বরে বাজারে জলাবদ্ধতায় জনদূর্ভোগ

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর হাটবাজারে বেহাল দশা বিরাজ করছে। কোটি টাকায় উপরে হাট ইজারা ও খাজনা আদায় করা হলেও পরিস্কার পরিছন্নতায় নেই কোন নজরদারি। সাধারন মানুষ, দোকান মালিক ও ব্যবসায়ীদের নেই কষ্টের শেষ। সামান্য বৃষ্টি হলেই বাজারে অধিংকাশ রাস্তায় জমে হাটু পানি আর কাদা।

এই হাটবাজার থেকে কোটি টাকার উপর রাজস্ব আয় হলেও এগুলোর উন্নয়ন হয়নি বলে অভিযোগ করেন বানেশ্বর বাজারের অনেক দোকানদার।

উপজেলার বৃহত্তম বাণিজ্যিক কেন্দ্র বানেশ্বর বাজার থেকে বিপুল পরিমাণ রাজস্ব আদায় হলেও ক্রেতা-বিক্রেতাদের জন্য প্রয়োজনীয় নেই কোন সুযোগ-সুবিধা । দীর্ঘ দিন বাজারের ড্রেন পরিষ্কার না করায় বর্জ্য জমে সামান্য একটু বৃষ্টি হলেই বানেশ্বর ধান হাটা ও মহাসড়কের পাশ দিয়ে, মাড়িয়া রাস্তার পাতিল হাটা এবং মাংস পট্টিতে পচা পানি ও ময়লা আবর্জনায় দুর্গন্ধ ছড়ায়। বর্ষা মওসুমে ক্রেতা-বিক্রেতা ও স্থানীয় ব্যবসায়ীদের ভোগান্তি চরমে পৌঁছায়।

ঐতিহ্যবাহী এ বাজারটি অন্তহীন সমস্যায় জর্জরিত হলেও সমাধানের কোনো উদ্যোগ নেই।

মাংসৃ ব্যবসায়ী আব্দুল মালেক বলেন, বাজারের রাস্তা গুলোর এমন পরিস্থিতির জন্য অনেকে মাংস কিনতে আসতে চাইনা। এতে ব্যবসায়ীদের কে অনেক সময় ক্ষতির সম্মুখীন হতে হয়। ময়লা পরিস্কার করে রাখার একটি নিদিষ্ট জায়গা থাকলেও নেই যেন কোন পরিছন্ন কর্মী।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান বলেন, আমরা বানেশ্বর হাট পরিদর্শন করেছি। এবং নতুন ড্রেনও করা হয়েছে। কিন্ত ভালো করর পরিস্কার পরিছন্ন না হওয়ায় পানিতে জলাবদ্ধতা হচ্ছে।
বাজারের সকল স্তরের মানুষ এমন দুর্ভোগময় পরিস্থিতি থেকে মুক্তি চাই এবং দ্রত এসব রাস্তার সংস্কারের প্রত্যাশা করেন উর্ধ্বতন কর্মকর্তার কাছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।