• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ভাঙ্গায় কোরআন খতম করে বঙ্গবন্ধু ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

মোঃ রমজান শিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-১৫/৮/২২
স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকীতে কোরআনের হাফেজগন কোরআন খতম করে আল্লাহ তাআলার দরবারে দোয়ার আয়োজন করেছে ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ)মাদ্রাসা।
সোমবার সকালে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সঙ্গে জাতীয় শোক দিবসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী এভাবেই পালিত হয়।
মাদ্রাসার হল রুমে আয়োজিত কোরআন খতম, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অধ্যক্ষ হযরত মাওলানা মোঃ আবু ইউছুফ মৃধা ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আসাদুজ্জামান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু এমন একটি নাম তার তাৎপর্য বলে শেষ করা যাবে না,তিনি বাঙালীর জাতির মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।
আজকে শোকদিবসে শোককে শক্তিতে পরিণত করে এদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজকে সমাপ্ত করতে হবে।
অনুষ্ঠানের সভাপতি হযরত মাওলানা মোঃ আবু ইউছুফ মৃধা তার সমাপনী বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তিনি আমৃত্যু বাঙালি জাতির ভাগ্য উন্নয়নে সবসময় নিবেদিতভাবে কাজ করে গেছেন।
আজও বঙ্গবন্ধুকন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় তিনি সকল বাঙালিকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। তিনি তার বক্তব্যে বলেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। তিনি তার বক্তব্যে মাদ্রাসা শিক্ষার জন্য আলাদা স্বতন্ত্র মাদ্রাসা অধিদপ্তর, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন মাদ্রাসায় অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথা সরকারের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানের পরবর্তীতে ছাত্র-ছাত্রীদের মাঝে কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর শিক্ষা জীবনের ওপর বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টে শহীদ সকলের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন অত্র মাদরাসার অধ্যক্ষ মহোদয় মোঃ আবু ইউছুফ মৃধা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।