• ঢাকা
  • শুক্রবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বাইডেনের শপথ অনুষ্ঠানে নাচগান ছাড়াও ২০ হাজার সেনা মোতায়েন

ছবি-সংগৃহীত

৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আগামী ২০ জানুয়ারি শপথ নেবেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার এই অভিষেক অনুষ্ঠান ঘিরে থাকছে নানা আয়োজন। রাজনীতিবিদ থেকে শুরু করে শোবিজ দুনিয়ার বড় বড় ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন। যেখানে সাংস্কৃতিক আয়োজনে অংশ নেবেন হাল আমলে সঙ্গীত জগতের বহুল আলোচিত দুই শিল্পী লেডি গাগা, জেনিফার লোপেজসহ একঝাঁক শোবিজ তারকা।

আসন্ন বুধবার ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে অনুষ্ঠিত হতে যাওয়া শপথ অনুষ্ঠানের আয়োজন নিয়ে বাইডেনের টিমের পক্ষ থেকে বৃহস্পতিবার এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। এই অভিষেক অনুষ্ঠানে আরও অংশ নেবেন সঙ্গীতশিল্পী জাস্টিন টিম্বারলেক, জন বন জোভি, ডেমি লোভাটো এবং অ্যন্ট ক্লেমনস।

৯০ মিনিটের এই সাংস্কৃতিক আয়োজনে সঞ্চালনা করবেন দুইবার অস্কারজয়ী অভিনেতা টম হ্যাংকস। এছাড়াও অনুষ্ঠানটিতে বক্তব্য রাখতে আমন্ত্রণ জানানো হয়েছে জর্জিয়ার এক কৃষ্ণাঙ্গ দমকলকর্মী, একজন পুরস্কার বিজয়ী সাবেক তরুণ কবি, এক ক্যাথলিক ধর্মযাজক এবং বাইডেনের নিজ শহর উইলমিংটনের এক যাজককে।

এদিকে, বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠান নির্বিঘ্ন করতে ২০ হাজার সশস্ত্র মার্কিন সেনা মোতায়েন করা হচ্ছে ওয়াশিংটনজুড়ে। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ২০ জানুয়ারি প্রবল সহিংস বিক্ষোভ দেখাতে পারে বলে গোয়েন্দারা মনে করছেন। এর আগে, গত ৬ জানুয়ারি ক্যাপিটলে তাণ্ডবের পর এই শপথ অনুষ্ঠনে আর কোনও ঝুঁকি নিতে চায় না মার্কিন প্রশাসন। এ উপলক্ষে মোতায়েন হতে যাওয়া ফোর্স আফগানিস্তান ও ইরাকে এখন যত সোনা মোতায়েন রয়েছে তার দ্বিগুণ। সূত্র : আল-জাজিরা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।