• ঢাকা
  • সোমবার, ১৩ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে মার্চ, ২০২৩ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

“জনশুমারিতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন” এই স্লোগানকে সামনে রেখে দেশে প্রথম বারের মতো ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা উপলক্ষে ফরিদপুরে ১৫ থেকে ২১ জুন পর্যন্ত জনশুমারি ও গৃহ গণনা ২০২২ এর কার্যক্রম উদ্বোধনী ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। শুরুতে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কার্যক্রমের শুভ সুচনা করেন জেলা প্রশাসক।

এরপরে কার্যক্রম উপলক্ষে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা প্রকল্প এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে, (১৫ জুন) টমঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসেন, জেলা পরিসংখ্যান কার্যাালয়ের উপপরিচালক মীনাক্ষী বিশ্বাস, ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল, রাসিন সংস্থার নির্বাহী পরিচালক নারী নেত্রী আসমা আক্তার মুক্তা প্রমূখ।

এসময় পরিসংখ্যান অফিসের কর্মকর্তা, কর্মচারীগণ, প্রশিক্ষনার্থী সুপারভাইজার ও গণনাকারীগণ উপস্থিত ছিলেন।

র‌্যালী শেষে সকাল সাড়ে ৯ টায় জেলায় জেলা প্রশাসকের বাংলায় প্রথম জনশুমারি ও গৃহ গণনা ২০২২ এর কার্যক্রম শুরু করা হয়। এসময় জেলা প্রশাসক অতুল সরকার এর নিকট
থেকে জনশুমারির তথ্য সংগ্রহ করেন
সুপারভাইজার ও গণনাকারী।
এসময় জেলা প্রশাসক জনশুমারির তথ্য সংগ্রহীদের উদ্দেশ্যে বলেন, তথ্য হলো শক্তি, যে জাতির কাছে যত তথ্য আছে, সে জাতির পরিকল্পনা তত সুষ্ঠু। আর এই তথ্য সংগ্রহের কাজটা বাস্তবায়ন করতে আপনাদের সঠিক তথ্য সংগ্রহ করা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৩
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ফেব্রুয়ারি  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।