• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কানাইপুরে তুলার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড

মোঃ ইনামুল হাসান মাসুম,কানাইপুর প্রতিনিধি

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর বাজার সংলগ্ন ওয়ালটন শোরুমের পিছনে অবস্থিত ব্যবসায়ীক প্রতিষ্ঠান মায়ের দোয়া বিছানালয় নামক তুলার গুদাম আগুনে পুড়ে ছাই হয়েছে।

শনিবার দুপুর ৩টা ১০ মিনিটের দিকে তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় গুদামে রক্ষিত গার্মেন্টসের তুলা সহ বিভিন্ন সামগ্রী আগুনে পুড়ে ছাই হওয়ায় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের আহাজারিতে শোকের বাতাস ভারি হয়ে উঠছে।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের কর্মচারী মোঃ আকরাম হোসেন জানান, লোকজনের ডাকাডাকি শুনে দৌড়ে এসে দেখি গুদাম ঘরে আগুন জ্বলছে। পরে প্রতিবেশী লোকজনদের নিয়ে অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারিনি, এদিকে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

প্রত্যক্ষদর্শীরা তাৎক্ষণিকভাবে ফরিদপুর ফায়ার সার্ভিসে মোবাইল করে সহযোগিতা কামনা করলে, অল্প সময়ের মধ্যেই ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে এবং অবস্থা বেগতিক দেখে ওনারা মধুখালীর ফায়ার সার্ভিসের সহযোগিতা চেয়েছে। পরক্ষনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে প্রায় দুই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন। তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শন করেন এবং তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্ষতির পরিমাণ প্রায় ১০লক্ষ টাকার উপরে। এখনো অগ্নিকাণ্ডের সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনাটি নিশ্চিত করেছেন কানাইপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতা মোঃ তরিকুল ইসলাম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১