• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে যৌনকর্মী ও শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করলো শাপলা মহিলা সংস্থা

এডুকো বাংলাদেশের আর্থিক সহযোগিতায় শাপলা মহিলা সংস্থা (এসএমএস) আয়োজনে সিএন্ডবি ঘাট যৌনপল্লীতে অবস্থানরত ২০০ জন যৌনকর্মীর মাঝে খাদ্য সামগ্রী হিসাবে ৫ কেজি চাউল,৫ কেজি গোল আলু, ২ কেজি ডাউল, ১ কেজি লবন, ১ কেজি ডিটারজেন্ট পাউডার, ১ কেজি তেল, ১ পিস বড় সাবান ও ১ পিস মাস্ক এবং ৮০ জন শিশুর মাঝে খাদ্য সামগ্রী হিসাবে ১ কেজি চিনি, ১ কেজি সুজি,২৫০ গ্রাম গুড়াদুধ ও বড় ২ প্যাকেট লেক্সাস বিস্কুট তুলে দেওয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর কোতয়ালী থানার এসআই অসিম কুমার বিশ্বাস, শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মন্ডল, প্রকল্প পরিচালক শ্যামল প্রসাদ অধিকারী, মনিটরিং অফিসার রন্জিত কুমার শীল, পিআইসি প্রশান্ত কুমার সাহা প্রমুখ।

ফরিদপুরের সিএন্ডবিঘাট যৌনপল্লীর যৌনকর্মী ও শিশুরা চরম অনিরাপত্তার মধ্যে জীবন যাপন করছে। কোভিড – ১৯ মহামারীর কারনে রাতারাতি যৌনকর্মীদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। আর্থিকভাবে যৌনকর্মীরা মারাত্মক সংকটে পড়েছে। স্কুল ও ইসিসিডি সেন্টার বন্ধ থাকায় শিশুরা শিক্ষা গ্রহণ করতে পারছে না। এ অবস্থার প্রেক্ষিতে যৌনকর্মীর শিশুরা বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজের সাথে জড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে।  বর্তমানে লকডাউন উঠে গেলেও যৌনপল্লীতে আগের অবস্থান ফিরে আসেনি। মানুষ ভয় পাচ্ছে যৌনকর্মীদের সাথে ঘনিষ্ঠ হলে কোভিড – ১৯ নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে। দু-একজন খদ্দের আসলেও তাদের সাথে ঘনিষ্ট হতে পারছেনা কোভিড – ১৯ মহামারীর ভয়ে। এখন বলতে গেলে তাদের কোন আয় রোজগার নেই। ফরিদপুরের রথখোলা ও সিএন্ডবিঘাট যৌনপল্লীর যৌনকর্মীরা সন্তানদের নিয়ে অমানবিক জীবনযাপন করছে।

শাপলা মহিলা সংস্থা (এসএমএস) ফরিদপুর জেলায় তৃণমূল পর্যায়ে সমাজে পিছিয়ে পরা জনগোষ্ঠির সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসতেছে। বিশেষ করে ফরিদপুরের যৌনপল্লীতে অবস্থানরত যৌনকর্মী ও শিশুদের সুরক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে দীর্ঘদিন যাবত কাজ করছে। সিএন্ডবি  ঘাট যৌনপল্লীতে অবস্থানরত যৌনকর্মী ও শিশুদের বর্তমান অবস্থা বিবেচনা করে  এডুকো

বাংলাদেশে ও শাপলা মহিলা সংস্থা (এসএমএস) ক্ষতিগ্রস্ত যৌনকর্মী ও শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে। উল্লেখ্য এডুকো শিশু অধিকার ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা । প্রধান কার্যালয় স্পেনের বার্সেলোনায়। ১৯৯৯ সাল থেকে বাংলাদেশের বিভিন্ন জেলায় সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার নিশ্চিতের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।