• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
আমার বঙ্গবন্ধু ’প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পটুয়াখালীর এ এম এন আকিব

সঞ্জিব দাস, গলাচিপা, পটুয়াখালী।
‘মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশ তথ্য মন্ত্রনালয় ও আইসিটি অধিদপ্তর কর্তৃক আয়োজিত ‘আমার বঙ্গবন্ধু’ নামক প্রতযোগিতায় প্রথম
স্থান অধিকার করে দেশ সেরা হিসাবে পুরস্কার পেলেন পটুয়াখালীর এ এম এন আকিব। অবশ্য এর আগেও বাংলাদেশ মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত “বঙ্গবন্ধু ও মানবাধিকার” শীর্ষক রচনা প্রতিযোগিতায় জাতীয় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন। বুধবার (১৪ জুলাই) সকাল ১০ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন তাকে পুরস্কার হিসাবে আনুষ্ঠানিকভাবে এক লাখ টাকার একটি চেক প্রদান করেন। গত ৫ জুলাই ওই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহম্মেদ পলক, এমপি। এ এম এন আকিব ওই প্রতিযোগিতায় সারা দেশের সড়ে তিনশ মেধাবী তরুণ – তরুণীকে পেছনে ফেলে সেরার মুকুট অর্জন করেন।
এ এম এন আকিব ২০২০ সালে এইচএসসি পাস করেন এবং শীঘ্রই তিনি বাংলাদেশ আর্মিতে অফিসার ক্যাডেট হিসাবে যোগ দিচ্ছেন।তার লক্ষ্য একজন আর্মড ফোর্সের অফিসার হিসাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সর্বোচ্চভাবে আত্মনিয়োগ করা। গলাচিপা মহিলা কলেজের সহকারী অধ্যাপক মুজাহিদুল ইসলাম ও গলাচিপা সরকারি কলেজের সহকারী অধ্যাপক রাফিয়া আক্তারের বড় ছেলে আকিব।
তারা বর্তমানে স্বপরিবারে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় বসবাসরত।
জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, আমার বঙ্গবন্ধু’প্রতিযোগিতায় পটুয়াখালীর সন্তান আকিবের শ্রেষ্ঠত্ব অর্জন নিঃসন্দেহে পটুয়াখালীবাসীর জন্য গর্বের। পটুয়াখালী জেলার জন্য এমন একটি জাতীয় পুরস্কার নিয়ে আসায় আমরা ভীষণ আনন্দিত।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।