• ঢাকা
  • রবিবার, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ১৫ দিনব্যাপী জসীম পল্লী মেলার উদ্বোধন

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ
ফরিদপুরে দীর্ঘ পাঁচ বছর পর ঐতিহ্যবাহী জসীম পল্লী মেলার উৎসবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

(১৫ মে) রবিবার বিকালে শহরের অম্বিকাপুর কবির বাড়ির আঙ্গিনায় কুমার নদের পাড়ে ১৫ দিনব্যাপী জসিম পল্লী মেলা-২০২২ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

মেলার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন কবির জামাতা প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীর বিক্রম।

ফরিদপুর জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি অতুল সরকার এর সভাপতিত্বে, মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ, জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক ভোলা, পৌর মেয়র অমিতাভ বোস, এফবিসিসিআইয়ের সভাপতি বিশিষ্ট সমাজসেবক এ কে আজাদ, চেম্বার অব কমার্সের সভাপতি নজরুল ইসলাম,
জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সৈয়দ আলী আশরাফ পিয়ার।

এসময় উদ্বোধন অনুষ্ঠানে জেলা শ্রমিকলীগের আহবায়ক গোলাম মোঃ নাছির, আহবায়ক কমিটির সদস্য সচিব মোঃ ইমান আলী মোল্লা সহ জসীম ফাউন্ডেশনের সদস্যগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি অতুল সরকার জানান, ফরিদপুরবাসীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ আমাকে অনুরোধ করেছে জসীম মেলা আয়োজনের জন্য। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মেলার আয়োজন করা হয়েছে। মেলার মাধ্যমে পল্লী কবির জীবন ও রচনা নিয়ে আলোচনা হবে। ফলে কবির রচনা ও সৃষ্টি বেশি করে মানুষের মাঝে ছড়িয়ে পড়বে।

মেলার আয়োজকরা জানান, আগত দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারে সেজন্য ৩৫ টি সিসি ক্যামেরা দ্বারা মেলার মাঠটিকে নিয়ন্ত্রণ করা হয়েছে। এবছর মেলায় রয়েছে ১৫৩ টি স্টলে হস্ত, মৃৎ, বাঁশ ও বেত শিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্র। এছাড়াও শিশু-কিশোরদের বিনোদনের জন্য রয়েছে সার্কাস, নাগরদোলা। এছাড়াও প্রতিদিন বিকেল থেকে জসিম মঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের বিভিন্ন জেলার সাংস্কৃতিক সংগঠনগুলো জসীম মঞ্চে পল্লীগীতি, জারি, কবি গান, আবৃত্তি, নৃত্য ও লোকগান পরিবেশন করবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।