• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে বরকত-রুবেল এর চলমান ২৫ কার্যাদেশ বাতিল

ফরিদপুরের বিতর্কিত দুই ভাই বরকত ও রুবেলের মালিকানাধীন রাফিয়া কনস্ট্রাকশন ও এসবি ট্রেডার্সের চলমান ২৫টি কাজের কার্যাদেশ বাতিল করেছে এলজিইডি কর্তৃপক্ষ।

ফরিদপুর এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, প্রভাব খাটিয়ে এলজিইডিতে অবৈধ ভাবে হাজার হাজার কোটি টাকার কাজ ভাগিয়ে নেয় রুবেল ও বরকতের মালিকানায় থাকা রাফিয়া কনস্ট্রাকশন ও এসবি ট্রেডার্স। এর মধ্যে বর্তমানে চলমান ৩৮টি কাজের মধ্যে ২৫টির কার্যাদেশ বাতিল করা হয়েছে। বাকি কাজগুলোর কার্যাদেশ এই মাসের মধ্যেই বাতিল করার প্রক্রিয়া চলছে। এ ছাড়া এলজিইডিতে ওই প্রতিষ্ঠান দুটির নিয়ন্ত্রণে আরো কোনো কাজ থাকলে সেগুলোও যাচাই-বাছাই করা হচ্ছে।

ঢাকার সিআইডির মামলা থেকে জানা যায়, আওয়ামী লীগের বিতর্কিত এই দুই ভাই দলে অনুপ্রবেশ করে টেন্ডারবাজিসহ নানা অপকর্ম করে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এ ব্যাপারে ঢাকার কাফরুল থানায় গত ২৬ জুন অবৈধভাবে সম্পত্তি অর্জন ও বিদেশে টাকা পাচারের অভিযোগে ওই দুই ভাইয়ের নামে মানি লন্ডারিং আইনে মামলা করা হয়।

গত ২৮ জুন অনুসন্ধানকারী কর্মকর্তা ফরিদপুরে এসে বিষয়টির সত্যতা পান। মামলায় বরকত-রুবেলের স্বীকারোক্তিতে অনেকের নাম এসেছে। সিআইডির তালিকা অনুযায়ী এ পর্যন্ত আটক করা হয়েছে শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, জেলা শ্রমিক লীগের সাবেক অর্থ সম্পাদক বিল্লাল হোসেন, যুবলীগ নেতা আসিবুর রহমান ফারহান, জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি শামীমসহ বেশ কয়েকজনকে। এ ছাড়া আটকের তালিকায় রয়েছেন সাবেক মন্ত্রীর এপিএস এইচ এম ফুয়াদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ফাইন, সাংবাদিক, ঠিকাদারসহ বেশ কয়েকজন আলোচিত ব্যক্তি।

এর আগে গত ২৭ মে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল সাহার বাড়িতে হামলার ঘটনায় গত ৭ জুন রাতে বরকত-রুবেলের বদরপুরের বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তাঁদের কাছে থাকা অস্ত্র, গুলি, বিদেশি মদ, ইয়াবা ট্যাবলেট, এক হাজার ২০০ বস্তা সরকারি চাল, বিদেশি মুদ্রা জব্দ করা হয়। পরবর্তী সময়ে একে একে অস্ত্র, চাঁদাবাজি, মাদক, হত্যাসহ প্রায় ডজনখানিক মামলা করা হয়। বিভিন্ন মামলায় রিমান্ড শেষে তারা এখন জেলা হাজতে রয়েছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।