• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

বিশেষ প্রতিনিধিঃ- 

” ডিজিটাল সাদাছড়ি, নিরাপদে পথ চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে (১৬ অক্টোবর) শনিবার সকালে ফরিদপুর জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে, এবং সকল এনজিও সমূহ সহযোগিতায়, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এরপরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ. এস. এম. আলী আহসান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অন্ধকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম এ সামাদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক কৃষিবিদ ড. হজরত আলী, ডায়াবেটিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর শেখ আবদুস সামাদ, সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ নুরুল হুদা, সরকারি শিশু পরিবার (বালক) উপতত্ত্বাবধায়ক এস. এম. সুজাউদ্দিন রাশেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ প্রমূখ।

পরে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি ও ইলেকট্রনিক ডিভাইস বিতরণ করা হয়।

এসময় আলোচনা সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রধানগণ ও দৃষ্টি প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।