• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
অন্তর্বাসে সাড়ে চার লাখ টাকা লুকিয়ে ধরা পড়লেন সাংসদ

পুলিশি অভিযানের সময় অন্তর্বাসের ভেতর সাড়ে ৪ লাখ টাকা (৩০ হাজার ব্রাজিলীয় রিয়াল) লুকিয়ে রেখেও রেহাই পেলেন না ব্রাজিলের সাংসদ। চিকো রদ্রিগেজ দেশটির উত্তরাঞ্চলীয় প্রদেশ রোরাইমায়ের সাংসদ। তিনি দেশটির কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট জইর বলসোনারোর ঘনিষ্ঠ বন্ধু।

বুধবার করোনা মহামারি মোকাবেলায় সরকারি তহবিল থেকে দুর্নীতির অভিযোগ তদন্তের সময় এ ঘটনা ঘটে। সরকার ঘনিষ্ঠ সংসদ সদস্যের এ কাণ্ড স্থানীয় গণমাধ্যম গুরুত্ব দিয়ে প্রচার করেছে। অভিযান পরিচালনা করেছেন ফেডারেল কর্মকর্তারা। এ সময় তারা রদ্রিগেজের অন্তর্বাসের ভেতরে দুই নিতম্বের মাঝ থেকে এ পরিমাণ নগদ অর্থ উদ্ধার করে।
সরকারি তহবিল থেকে অর্থ লুটপাটের চেষ্টা নস্যাৎ করতে ওই অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে ফেডারেল পুলিশ কর্মকর্তারা। পুলিশের অর্থ উদ্ধারের ঘটনা এড়িয়ে গেলেও সিনেটর রদ্রিগেজ এক বিবৃতিতে তার বাসায় পুলিশের তল্লাশি অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

ব্রাজিল প্রেসিডেন্ট জইর বলসোনারো বলেছেন, ‘আমার সরকারে যে কোনও দুর্নীতি নেই; এই অভিযানটি তার আদর্শ উদাহরণ। আমরা দুর্নীতি প্রতিরোধ করছি, তা এর সঙ্গে যেই জড়িত থাকুক না কেন।’
দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়ে ২০১৮ সালে ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচিত হন বলসোনারো। কিন্তু ক্ষমতায় আসার পর তিনি বেশ কয়েকটি দুর্নীতি কেলেঙ্কারির মুখোমুখি হয়েছেন। এমনকি তার ছেলে ফ্লাভিওর বিরুদ্ধে একটি দুর্নীতির মামলার তদন্ত চলছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০