• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চরভদ্রাসনে মানববন্ধন পন্ড

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-    

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বিচার বিভাগ (ফৌজদারী ও দেওয়ানী আদালত) জেলা শহর থেকে ভাংগা উপজেলায় হস্তান্তর বন্ধের দাবীতে উপজেলা সদর বাজারে আয়োজিত মানবন্ধন মঙ্গলবার সকাল সোয়া ১০ টায় পন্ড করে দিয়েছেন স্থানীয় এমপি’র সমর্থিত নেতাকর্মীরা। উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যার নেতৃত্বে গত তিনদিন ধরে উপজেলা জুড়ে মাইকিং করে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মঙ্গলবার সকালে উপজেলা সদর বাজারে পূর্ব ঘোষিত মানববন্ধনে জনসমাগম শুরু হলে ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন চৌধুরী সমর্থিত নেতাকর্মীরা এসে মানবন্ধনের মাইক বন্ধ করে দেয় এবং জনসমাগম ভেঙে দেয়। এ সময় প্রায় দেড় ঘন্টাকাল থানা পুলিশ উক্ত বাজার ও আশপাশে এলাকা টহল দিতে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখেন।  তবে মানববন্ধনের সমাবেশ পন্ড হওয়ার পর উপজেলা চেয়ারম্যান ইউএনও’র কাছে জেলা প্রসাশক বরাবর একটি স্মারকলিপি পেশ করেছেন।

উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা জানান, পূর্ব ঘোষনা অনুযায়ী মানববন্ধনে লোকজন জড়ো হতে শুরু করলে স্থানীয় এমপি সমর্থিত নেতাকর্মীরা ছুটে এসে সমাবেশের মাইক বন্ধ করে দেয় এবং উপস্থিত লোকজন তাড়িয়ে দেয়। পরে উপজেরা নির্বাহী অফিসার জেসমিন সুলতানার কাছে জেলা প্রশাসক বরাবর মানববন্ধন কর্মসূচীর রিখিত দাবী দাওয়া সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, উপজেলাবাসী যুগ যুগ ধরে ফরিদপুর জেলা শহরে অবস্থিত ফৌজদারী ও দেওয়ানী আদালতের মাধ্যমে বিচারকী সেবা গ্রহন করে আসছে। ফরিদপুর জেলা শহর উপজেলা সংলগ্ন হওয়ায় স্বল্প সময়ে, স্বল্প খরচে ও খুব সহজে নিজেদের মামলা মোকাদ্দমা চালিয়ে আসছে। কিন্ত উপজেলার বিচার বিভাগ ভাংগা উপজেলায় হস্তান্তর করা হলে উপজেলাবাসী চরম দুর্ভোগের শিকার হবেন। কেননা চরভদ্রাসন উপজেলা থেকে ভাংগা উপজেলার সড়ক পথের দুরত্ব রয়েছে প্রায় ৫৬ কি.মি.। একই সাথে চরভদ্রাসন থেকে ভাংগা উপজেলা যাতায়াতের জন্য আঞ্চলিক ও মহাসড়ক মিলে তিন দফায় পরিবহন পরিবর্তন করতে হয়। এতে উপজেলাবাসী চরমভাবে জনহয়রানীর শিকার হবে। একই সাথে দরিদ্র জনগোষ্ঠী কোর্টে হাজিরা দিতে গিয়ে সারদিন কালক্ষেপন করবে। এতে তাদের অতিরিক্ত অর্থ, সময়, শ্রম ব্যয় সহ হয়রানীর শিকার হবে। ফলে মামলা মোকাদ্দমার পাকে পড়ে গরিব জনগোষ্ঠী কর্মহীন হয়ে পড়বে এবং উপজেলাবাসী তাদের ন্যায্য বিচার প্রাপ্তী থেকে বঞ্চিত হবে। তাই মানবন্ধনে উপজেলার বিচার বিভাগ পূর্বের স্থলে অর্থাৎ ফরিদপুর শহরে বহাল রাখার দাবী তোলা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।