• ঢাকা
  • শুক্রবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বিজয় দিবসে শহীদদের স্মরণে নাটোরসহ ২৮২ উপজেলায় একযোগে বৃক্ষরোপণ 

বিজয় দিবস উপলক্ষে শহীদদের স্মরণে শহরের নাটোর মহারাজা জে, এন স্কুল এন্ড কলেজে গাছের চারা রোপণের মধ্যদিয়ে সারাদেশে একযোগে কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা টিফিনের টাকায় চারা কিনে দেশের ২৮২টি উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, স্মৃতিসৌধ ও শহীদ মিনারের পাশে ৫ হাজারের বেশি গাছের চারা একযোগে রোপণ করছেন।

বুধবার বেলা ১১টায় নাটোর মহারাজা জে, এন স্কুল এন্ড কলেজে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহাদুরপুর কারিগরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও সংগঠনের নাটোর জেলা কমিটির প্রধান উপদেষ্টা শেখ মোঃ রকিবুল ইসলাম এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ, নাটোর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, লাল সবুজ উন্নয়ন সংঘ নাটোর জেলা শাখার সভাপতি শেখ রিফাদ মাহমুদ, সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের টিফিনের টাকা বাঁচিয়ে করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও গত ৭ জুলাই থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ৯৬ হাজার ঔষধী, ফলজ, বনজ এবং ফুল গাছের চারা রোপন করা হয়। আজ বিজয় দিবসে আরো পাঁচ হাজার চারা রোপনের মধ্য দিয়ে এই সংখ্যা লঅখ ছাড়িয়ে গেল।

এছাড়াও লাল সবুজ উন্নয়ন সংঘ নিজেদের টিফিনের টাকায় ৬৪ জেলায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ, ঈদবস্ত্র বিতরণ, শীতবস্ত্র বিতরণ, মাদক-বাল্যবিবাহ-জঙ্গিবাদ বিরোধী সভার আয়োজনসহ সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বলে জানান লাল সবুজ উন্নয়ন সংঘ নাটোর জেলা শাখার সভাপতি শেখ রিফাদ মাহমুদ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।