• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
রাজশাহীর তিন পৌরসভায় ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো

মোঃ আলাউদ্দিন মন্ডল রাজশাহী

পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে রাজশাহীর তিনটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটকেন্দ্রে সব সময়ই ছিল ভোটারদের দীর্ঘ সারি।

রাজশাহীর যে তিনটি পৌরসভায় নির্বাচন হয়েছে সেগুলো হলো- বাগমারা উপজেলার ভবানীগঞ্জ, গোদাগাড়ীর কাঁকনহাট এবং বাঘার আড়ানী। এর মধ্যে ভবানীগঞ্জে ভোট হয়েছে ব্যালটে। অন্য দুটিতে নির্বাচন হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

সকাল সাড়ে ১০টার দিকে ভবানীগঞ্জের বিএনপি মনোনীত প্রার্থী আবদুর রাজ্জাক প্রামানিক ভোট বর্জনের ঘোষণা দেন। তার অভিযোগ, শহীদ সেকেন্দার মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনি নিজের ভোট দিতে গেলে নৌকার সমর্থকরা তাকে লাঞ্ছিত করে ফিরিয়ে দিয়েছেন। তিনি নিজের ভোট দিতে পারেননি। এছাড়া কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদেরও বের করে দেয়া হয়েছে।

এর বাইরে ভোটগ্রহণকালে কোথাও কোন অভিযোগ পাওয়া যায়নি। অন্য দুটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়েছে। বিএনপি মনোনীত প্রার্থী ভোট বর্জন করলেও ভবানীগঞ্জেও ভোটকেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। ভবানীগঞ্জে মোট চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্য তিনজন হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র আবদুল মালেক, স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) মামুনুর রশীদ মামুন এবং কামাল হোসেন।

কাঁকনহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিন দল থেকে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একেএম আতাউর রহমান খান, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হাফিজুর রহমান হাফিজ এবং জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোল্লা রুবর হোসেন। এখানেও ভোটারদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

আড়ানী পৌরসভায় মেয়র পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান শহীদ, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) বর্তমান মেয়র মুক্তার আলী এবং বিএনপির প্রার্থী তোজাম্মেল হক। এই পৌরসভায় বিদ্রোহী প্রার্থী ও আওয়ামী লীগের দলীয় প্রার্থীর সমর্থকদের মধ্যে কয়েকদিন ধরেই সংঘর্ষ ঘটেছে। তবে ভোটের দিন পরিস্থিতি ছিল শান্ত।

বেলা ১১টার দিকে আড়ানীর মনোমোহিনী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম। তিনি নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।