• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
নাটোরে মহান বিজয় দিবস পালিত

৩১ বার তোপধ্বনী, স্বাধীনতা স্মৃতি স্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে নাটোরে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

বুধবার ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসটির সুচনা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে শহরের মাদ্রাসা মোড় এলাকায় স্থাপিত স্বাধীনতা স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অপর্ণ, এক মিনিট নিরবতা পালন এবং দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সাজেদুর রহমান খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, জজ কোর্টের পিপি অ্যাড. সিরাজুল ইসলামসহ জেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়া জেলা আওয়ামী লীগ শহরের কান্দিভিটুয়ায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসুচির আয়োজন করে।

বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সবোর্ত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক ভাচুর্য়ালী আলোচনা সভায় সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্নার  মাগফেরাত/ যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। জেলা কারাগার, হাসপাতাল, শিশু সদন ও শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরীর নেতৃত্বে শহরে শহীদ মুক্তিযোদ্ধা রেজা, রঞ্জুর কবর এবং হ্যাপী-অবিনাশের কবরে পুষ্প স্তবক অর্পন ও ফাতেহা পাঠ করা হয়।

অপরদিকে, সূর্যদয়ের সাথে সাথে নাটোরের সিংড়া কেন্দ্রীয় স্মৃতি সৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । পরে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রতিমন্ত্রী। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। এছাড়া গুরুদাসপুর উপজেলা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতায় নিহত বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা চত্বরে কেন্দ্রিয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য ও জেলঅ আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস। বাগাতিপাড়া স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।