• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
দিনাজপুর বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির বিজয় দিবস পালিত

মহান বিজয় দিবস, বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিন। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বিকেলে রেসকোর্স ময়দানে হানাদার পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে।

বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের। তবে এক দিনেই আমরা এ বিজয় অর্জন করিনি। এর পেছনে রয়েছে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াই। যে লড়াইয়ে লাখো শহীদের প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের দিনে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সঙ্গে স্মরণ করছে সেইসব শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় বাংলাদেশ।

১৬ ডিসেম্বর বুধবার দিনাজপুর বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে শহীদ স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সংগঠনের কার্যালয় মিলনায়তনে আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

দিনাজপুর বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সভাপতি ডাঃ মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন এর সঞ্চালনায় মহান বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক এবিএম লাবিবুল ইসলাম লাবু, সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ আব্দুল মালেক, সাংস্কৃতিক সম্পাদক মোঃ মকবুল হোসেন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।