• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
রাজশাহীতে শৈত্যপ্রবাহ থাকবে আরো ২ দিন

মোঃ আলাউদ্দিন মন্ডল, রাজশাহী:-
আবহাওয়াবিদদের মতে ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে তাপমাত্রা নেমে গেলে তাকে শৈত্যপ্রবাহ বলা হয়। সেই হিসেবে রাজধানী ঢাকাতে শৈত্যপ্রবাহ শুরু না হলেও দেশের বিভিন্ন স্থানে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। যা আগামী আরো দু’দিন অব্যাহত থাকবে।

গতকাল শুক্রবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। আবহাওয়াবিদ হাফিজুর রহমান  বলেন, উত্তরের হিম বাতাসের তীব্রতা বেড়ে গেলেই শীতের প্রকোপ বেড়ে যায়। হিম বাতাসের তীব্রতার কারণে দেশের বিভিন্ন জেলায় মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। যা আগামী আরো দুদিন অব্যাহত থাকবে।তিনি আরো বলেন, শীতের প্রকোপ জানুয়ারি মাস জুড়েই চলবে; যেটা ফেব্রুয়ারি মাস পর্যন্ত অব্যাহত থাকবে।আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, চলতি মাসে খুব বেশি তাপমাত্রা বাড়বে না।

শৈত্যপ্রবাহ আর কয়েকদিন থাকবে। এরপর কমে আসবে শীতের প্রকোপ। তবে সারাদেশে একযোগে হিম বাতাস প্রবাহিত হওয়ার সম্ভাবনা কম।শুক্রবার (নওগাঁ) জেলার বাদলগাছিতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১২ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সকালের দিকে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আকাশ প্রধানত শুষ্ক থাকবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

দেশের অন্যান্য স্থানে হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়াও দেশের দিনের ও রাতের তাপমাত্রা একই রকম থাকবে।আবহাওয়া অফিস জানায়, রংপুর বিভাগসহ টাঙ্গাইল, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, রাজশাহী, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও নওগাঁ অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। রাজশাহী, পাবনা, নওগাঁ অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। ষআগামীকাল ঢাকায় সূর্যোদয় ৬টা ৪৩ মিনিটে ও সূর্যাস্ত ৫টা ৩৪ মিনিটে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।