• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে ফুটবলার রিপনের পাঁশে জেলা প্রশাসক অতুল সরকার

ম্যানচেস্টারে প্রশিক্ষণ প্রাপ্ত ফুটবলার রিপনকে সহায়তার হাত বাড়িয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। আজ তাকে পরিবারের ভরন-পোষনের জন্য ১০ হাজার টাকা প্রদান করেছেন। একই সাথে জেলা প্রশাসক অতুল সরকার তাকে ক্রীড়াঙ্গনে সম্মানজনক পেশায় যুক্তকরণসহ খেলাধুলায় ফিরিয়ে দিতে সর্বাত্নক উদ্যোগ গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

পুরো নাম রিপন কুমার দাস। বসতি ফরিদপুর জেলা শহরের কুঠিবাড়ী এলাকায়। ছোটবেলা থেকেই ফুটবলে আগ্রহী। সেই আগ্রহ ও প্রচেষ্টায় ২০১২ সালে মুঠোফোন কোম্পানি এয়ারটেলের (বর্তমানে রবি আজিয়াটা লিমিটেড) প্রতিভা অন্বেষণ কর্মসূচিতে নির্বাচিত হয়ে যে ১২ জন ফুটবলার ম্যানচেস্টার ইউনাইটেডে অনুশীলনের সুযোগ পেয়েছিলেন, তাদেরই এই মিডফিল্ডার রিপন। সারা দেশের ৬০ হাজার ছেলের মধ্যে থেকে বাছাই করে ওই ১২ জনকে নেওয়া হয়েছিল। ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড যাকে দেখিয়েছিল বড় খেলোয়াড় হওয়ার স্বপ্ন। ম্যানচেস্টার থেকে আসার পর ২০১৪ সালে আবাহনী অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলেছিলেন রিপন। এরপর তৃতীয়, দ্বিতীয় ও প্রথম বিভাগ হয়ে ২০১৯ সালে খেলেন বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে। কিন্তু প্রতিভা বিকাশের জন্য যে রকম ভালো কোচের অধীনে তার খেলা দরকার ছিল, পাননি সে রকম কাউকে।

পরবর্তীতে জীবনের বাস্তবতায় ফুটবল খেলার স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যায়। জীবনের তাগিদে একটি সরকারি প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ নেয় রিপন। বিষয়টি জানতে পেরে আজ ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার তাকে আর্থিক সহায়তা প্রদান করেন। একই সাথে তাকে ক্রীড়াঙ্গনে সম্মানজনক পেশায় যুক্তকরণসহ খেলাধুলায় ফিরিয়ে দিতে সর্বাত্নক উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।