• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং
সদরপুরে রাতের আধারে প্রবাসী বাড়ীর দরজা জানালা ভেঙে লুটপাটের অভিযোগ

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-
ফরিদপুরের সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নে শোনপাচা গ্রামের প্রবাসী পরিবার শেখ মান্নানের বসত বাড়ীতে রাতের আধারে দরজা জানালা ভেঙে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার সহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট হওয়ার তিনদিন পর্যন্ত কোনো আইনী প্রতিকার পায় নাই বলে ক্ষতিগ্রস্থ পরিবার রোববার চরম হতাশা ব্যাক্ত করেছেন । ক্ষতিগ্রস্থ প্রবাসী পরিবারের তিন সহোদর শেখ জুয়েল, শেখ রুবেল ও শেখ সামির কাতার দেশে চাকুরী করেন। ঘটনার রাত ১০ টায় পুরুষ সদস্যহীন প্রবাসীর খালি বাড়ী বুঝতে পেরে স্থানীয় দুস্কৃতকারী শেখ সাদি (৩০) রাজিব ফকির (২৯) ফয়সাল মোল্যা (৩৫) লিটন শেখ (৩২) আলামিন শেখ (৩৫) নুরু শেখ (৩৮) ও বাবুল শেখ সহ ১০/১৫ জনের সংঘবদ্ধ দল উক্ত প্রবাসীর বাড়ীতে লুটপাটের উদ্দেশ্যে হামলা বলে অভিযোগ।
দুর্বৃত্তরা রাম দ্যা, চাইনিজ কুড়াল, ছ্যান দা, চাপাতি ও দেশীয় অস্ত্র সহ ওই রাতে প্রবাসী বসতভিটেয় ঢুকে বাড়ীর বাউন্ডারী ওয়ালের প্রধান তিনটি গেইট এলোপাথারী কুপিয়ে ও আঘাতের পর আঘাত করে ভিতরে প্রবেশ করে। এ সময় উক্ত পরিবারের নারী ও শিশুরা বাড়ীর তিনতলা বিল্ডিং ভবনের মধ্যে অবস্থান করছিল। দুর্বৃত্তরা বিল্ডিং ভবনের থাই গøাসগুলো ভেঙে তছনছ করলেও মূল ফটক ভাঙতে পারে নাই। ফলে দুর্বৃত্তদের হাত থেকে প্রবাসীর পরিবার নারী ও শিশুরা রক্ষা পেয়েছে বলে জানা যায়।
কিন্ত উক্ত প্রবাসী পরিবারে বিল্ডিং ভবন ঘেষে রয়েছে আরেকটি আধাপাকা বসতঘর। দুর্বত্তরা উক্ত বসতঘরের দরজা ও আলমারী ভেঙে স্বর্ণের হাড়, চেইন, হাতের রুলি ও নগদ ৫০ হাজার টাকা মিলে প্রায় ৫ লক্ষ টাকার মালামাল লুটে নিয়েছে বলে গৃহবধু মলি আক্তার (৩০) জানান। উক্ত গৃহবধু জানান, ঘটনার রাতে বিল্ডিং ভবনের মধ্যে থেকে পেিবারের সদস্যরা অনেক সৌর চিৎকার করার পরও দুস্কৃতকারীদের দাপটে ও অস্ত্রের মুখে এলাকার কেউ সামনে যাইতে সাহস করে নাই।
উক্ত গৃহবধু জানায়, ঘটনার পর সদরপুর থানা পুলিশ প্রবাসীর বসতবাড়ী পরিদর্শন করে দুস্কৃতকারীদের লুটপাটের তথ্য প্রমানাদি সংগ্রহ করার পরও এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো মামললা হয় নাই।
রোববার প্রবাসী পরিবারের বড় ছেলে শেখ জুয়েল মুঠোফোনে জানায়, “ এলাকার দুর্বৃত্ত চক্র গভীর রাতে আমাদের পরিবারের উপর হামলা চালিয়ে লুটপাট করার পর এখন তারা এলাকায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। এতে প্রবাসীর পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানায়”।
তবে রোববার বিকেলে এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা সদরপুর থানার এসআই শরিয়াতুল্লাহকে জিজ্ঞেস করলে তিনি বলেন, “ এলাকায় একটি দোকান ঘরের জমি নিয়ে দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছিল। বিবাদটি অনেক চেষ্টা করেও সমাধান করা সম্ভভ হয় নাই। এরই জ্বের ধরে হামলার ঘটনা ঘটতে পারে বলে মন্তব্য করেন। আর ওই রাতে প্রবাসীর বাড়ীতে অতর্কিত হামলার ঘটনাটিও তিনি সন্দেহ প্রকাশ করেন”। ( রেকর্ড সংরক্ষিত)”।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।