• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
আন্তর্জাতিক নারীদিবসে অপরাজিতা সম্মাননা দিচ্ছে আমিন জুয়েলার্সে লিঃ

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অপরাজিতা সম্মাননা ২০২১ জুরি বোর্ডের সদস্য ও অতিথিরা। দেশে অনেক নারী পৌঁছেছেন সাফল্যের শিখরে। নারী জাগরণের ক্ষেত্রে পথ প্রদর্শকের কাজ করে চলেছেন তাঁরা। অগ্রজ ও পথিকৃৎ এসব নারীকে অপরাজিতা সম্মাননা দেবে আমিন জুয়েলার্স লিমিটেড ও বাঘ বাংলা এন্টারটেইনমেন্ট।

আজ মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে অপরাজিতা সম্মাননা ২০২১ জুরি বোর্ড।

জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভি ও দৈনিক সমকালকে সঙ্গে নিয়ে এই আয়োজনটি করা হচ্ছে বলে জানিয়েছে জুরি বোর্ড। বোর্ড জানাচ্ছে, এখন থেকে প্রতি বছর এই আয়োজন করা হবে। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসকে কেন্দ্র করে এই সম্মাননা ও পুরস্কৃত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উপলক্ষে এ বছর থেকে শুরু হলো এই উদ্যোগ।

মোট ছয়টি ক্যাটাগরিতে ১০ জন নারীকে এই সম্মাননায় ভূষিত করা হবে। এদের মধ্যে পাঁচজনকে সম্মাননা দেওয়া হবে মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে। এ ছাড়া একজন করে চ্যালেঞ্জিং, খেলাধুলা, সাহিত্য, সংস্কৃতি ও সফল উদ্যোক্তা ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হবে।

অপরাজিতা সম্মাননা ২০২১ জুরি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন কবি রুবি রহমান, এনটিভির অনুষ্ঠান বিভাগের মহাব্যবস্থাপক কবি আলফ্রেড খোকন ও সমকাল সম্পাদক মুস্তাফিজ সফি।

আলফ্রেড খোকন বলেন, ‘এই উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমি গর্ববোধ করছি। সমাজ গঠনে নারীদের অনেক ভূমিকা রয়েছে। ওইসব নারীকে সম্মানিত করা গর্বের। নারীদের সম্মানিত করার ওই অনুষ্ঠানটি আগামী ৮ মার্চ রাত ৯টায় এনটিভিতে সম্প্রচার হবে।’

সাংবাদিক সম্মেলনে আমিন জুয়েলার্স লিমিটেড এর নির্বাহী পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স সমিতি(বাজুস) এর সহ-সভাপতি কাজী আমিনুল ইসলাম বলেন , অগ্রজ ও পথিকৃৎ এ সকল নারীদের সম্মান জানিয়ে তাদের কর্ম ও নেতৃত্বের স্বীকৃতির জন্য প্রতি বছর ৮ মার্চ আমরা আন্তর্জাতিক নারীদিবসকে উপলক্ষ্য করে বিশেষ ভাবে সম্মানিত ও পুরস্কৃত করতে চাই। নারী উন্নয়নের প্রতিফলনে, অদম্য নারী শক্তির জয়গানে অপরাজিতা। নারীর সকল বাঁধা পেরিয়ে নিজস্ব একাগ্রতায় এগিয়ে যাওয়ার অপরিসীম উদ্যমকে সাধুবাদ জানানোর জন্য আমাদের এই প্রয়াস। আজকের নারী সকল বিপত্তি অতিক্রম করে মেধা, মনন, শিল্প, সাহিত্য, সংস্কৃতির প্রতিটি ক্ষেত্রে সকল পদচারণায় মুখরিত করে পুরো জাতির জন্য দৃষ্টান্ত হয়ে দাঁড়াচ্ছেন। নারীশক্তি ও নারী জাগরণের পাথেয় নারীদের সম্মাননা জানাতে ও তাদের পরিচয়ে অন্যান্য নারীদের অনুপ্রেরণা দিতে আমরা বদ্ধ পরিকর। তাই অপরাজিতা, সকল বিপত্তি পেরিয়ে আপন দ্যুতিতে চির ভাস্কর।

সমকাল সম্পাদক মুস্তাফিজ সফি বলেন, ‘যাদের সম্মানিত করা হবে, তাঁদের জন্য সার্টিফিকেট ও ক্রেস্ট থাকবে। একই সঙ্গে ২৫ হাজার করে টাকা দেওয়া হবে। এটি একটি মহৎ উদ্যোগ। এই উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমিসহ সমকাল গর্ববোধ করছে।’

অনুষ্ঠানটির ব্রডকাস্ট পার্টনার এনটিভি, প্রিন্টিং পার্টনার দৈনিক সমকাল, রেডিও পার্টনার সিটি এফএম, ম্যাগাজিন পার্টনার ক্যানভাস ও ইভেন্ট পার্টনার বারোভূত লিমিটেড।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কাজী অ্যাগ্রো লিমিটেডের চেয়ারম্যান ইসমাত আরা জাকিয়া, প্রাইম ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সেগমেন্ট-কনজ্যুমার ব্যাংকিং বিভাগের প্রধান সায়লা আবেদীন, ওপেন আইটি লিমিটেডের অনারারি অ্যাডভাইজার ইঞ্জিনিয়ার শামসুল আলম এবং বাঘ বাংলা ইন্টারটেইনমেন্টের শাকিল ইবনে সুলতান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।