• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
চরভদ্রাসনে গাছচুরি ঠেকাতে গিয়ে বর্বর হামলার শিকার ভিটে মালিক

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা গাজীরটেক ইউনিয়নের জয়দেব সরকারের ডাঙ্গী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে আলী প্রামানিক (৫০) এর নিজের নামে ক্রয়কৃত পুরোনো একটি উন্মুক্ত ভিটির উপর ভারী মেহগণি গাছ চুরি করে কেটে নেওয়ার কালে ঠেকাতে গিয়ে গৃহকর্তা গাছ চোরদের হাতে বর্বর হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১৪ নভেম্বর বিকেলে আলী প্রামানিকের বসতবাড়ী থেকে প্রায় দুই কি.মি. দুরত্বে পার্শ্ববতী ফরিদপুর সদর উপজেলার সীমানাভুক্ত পূর্ব আলীয়াবাদ গ্রামে তার পুরোনো ভিটি থেকে ভারী ভারী গাছ চুরি করে কেটে নেওয়া হচ্ছে বলে সংবাদের ভিক্তিতে গৃহকর্তা দ্রæত একাই ঠেকাতে গিয়ে হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ।
গাছচোর চক্রের মধ্যে পূর্ব আলীয়াবাদ নামক একই গ্রামের প্রতাপশালী শেখ কাদের (৪৮), শেখ শামিম (৩০), আরশাদ শেখ (৪২), তুহিন হোসেন (৩০), সহিদুল ইসলাম (২৭), শেক রশিদ (৪০) সহ অজ্ঞাত একদল দুর্বৃত্ত মিলে গাছকাটার সময় ভিটের মালিককে দেখামাত্র তারা দ্যা, লাঠিসোটা ও গাছের ডালা দিয়ে এলোপাথারী আঘাতের পর আঘাত করতে থাকে। এ সময় গৃহকর্তার ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে এসে দুর্বৃত্তদের হাত থেকে তাকে রক্ষা করে তাকে দ্রæত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। এ হামলার ঘটনায় গৃহকর্তার মাথা, দুই হাত, পেট, হাড়ভাঙ্গা ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখমের শিকার হয়েছেন বলে জানা যায়। পরবর্তিতে তার উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর ট্রমা সেন্টারে ভর্তি করা হয়। এ ব্যপারে আহত গৃহকর্তা আলী প্রামানিক নিজে বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা করেছেন। বুধবার এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই রিয়াদুজ্জামান জানান, “ মামলার এক আসামী আরশাদ শেখকে গ্রেফতার করে কোর্টে চালান করা হয়েছে। বাকী আসামীরা গাঁ ঢাকা দিয়েছে। তাদের গ্রেফতারের জন্য জোর চেষ্টা অব্যাহত রয়েছে”।
বুধবার আহত গৃহকর্তা জানায়, ২০০৫ সালে একই গ্রামের মইফুল বেগম (৬০) তার প্রয়োজনে ভিটেটি আলী প্রামানিকের কাছে বিক্রি করেন। সেই থেকে গৃহকর্তা উক্ত মৌজার বিএস ৪৮৫ নং খতিয়ানের ৮৪৫ নং দাগের মধ্যে ২৩ শতাংশ জমির উন্মুক্ত ভিটিতে গাছগাছালি ও বৃক্ষাদি রোপন করে দখলে আছেন। ঘটনার দিন বিকেলে আকস্মিক সংবাদ পেয়ে গৃহকর্তা স্থানীয় গন্যমান্য কয়েকজন লোক সাথে নিয়ে গাছকাটা ঠেকাতে হাজির হওয়া মাত্র হামলার শিকার হন।
বুধবার সরেজমিন ঘুরে জানা যায়, উক্ত গ্রামের পাকা রাস্তা ঘেষে উন্মুক্ত ভিটির উপর কর্তনকৃত ভারী ভারী মেহগণি গাছ পড়ে রয়েছে। পার্শ্ববতী এলাকায় আসামীদের বাড়ীঘর জনশূন্য অবস্থায় দরজা জানালা বন্ধ রয়েছে। মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়। তবে স্থানীয় একটি সূত্র জানায়, প্রায় ১৭ বছর আগে গৃহকর্তা আলী প্রামানিক যে মহিলার কাছ থেকে উন্মুক্ত ভিটেটি কিনেছিল সেই মহিলা হামলাকারীদের বোন। তারা চেয়েছিল ছকড়া-নকড়াভাবে বোনের জমি দখলে নিতে কিন্ত আলী প্রামানিক ভিটেটি কিনে নেওয়ার ফলে প্রতিহিংসার জ্বেরে জোর পূর্বক গাছ কাটা সহ তার উপর বর্বর হামলা করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।