• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
নগরকান্দায় চেয়ারম্যানের গাফিলতিতে হিন্দু ধর্মাবলম্বীদের বিক্ষোভ – পরিস্থিতি শান্ত করলেন ইউএনও

শফিকুল খান জনি,নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সোবহান মাষ্টারের গাফিলতিতে বিক্ষোভ মিছিল করেছে ইউনিয়নের মজলিশপুর গ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা।

জানাযায়, ইউনিয়নের কাজলডাঙ্গা বিলে তুরাপ নামের এক বালু ব্যবসায়ী অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তলন করে আসছিলো দীর্ঘ দিন যাবত।
এমন সংবাদের ভিত্তিতে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার মেশিনটি ধ্বংস করেন।

এতে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে তারা একটি আশ্রমের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে নগরকান্দা বাজারে ঢোকার চেষ্টা করলে, নগরকান্দা থানার ওসি সেলিম রেজা বিপ্লব এর নির্দেশে, এস আই আব্দুল্লাহ আজিজের নেতৃত্বে পুলিশ সদস্যরা তাদের গতিরোধ করে।
খবর পেয়ে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি ঠান্ডা করেন ও তাদের বিক্ষোভের কারন জানতে চান। বিক্ষোভকারী শিপক বিশ্বাস নামের একজন জানান, আমাদের গ্রামে একটি “সর্বজনীন রাধাকৃষ্ণ সেবাশ্রম” নির্মানের কাজ চলছে, এতে জায়গা ভরাটের জন্য বালুর প্রয়োজন পড়লে আমরা আমাদের চেয়ারম্যান আবদুস সোবহান মাষ্টারকে অবগত করি, তিনি আমাদের ইউএনও অফিস থেকে অনুমতি এনে দিবেন বলে আশ্বস্ত করলে আমরা বালু উত্তলন শুরু করি।
ঘটনা শুনে ইউএনও তাদের ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তলনে অনুমতি না দিয়ে মন্দির নির্মান কাজে সহযোগিতার আশ্বাস দেন। ইউএনওর এমন আশ্বাসে বিক্ষোভকারীরা তাদের ভুল বুঝতে পেরে ক্ষমা চান ও ঘরে ফিরে যান।

এব্যাপারে, ইউপি চেয়ারম্যান আব্দুস সোবহান মাস্টারের কাছে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর না দিয়ে বলেন, আমি ব্যাপারটি ইউএনও কে জানিয়েছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাজলডাঙ্গার বিলে অবৈধ ড্রেজার মেশিন চলার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেশিনটি ধ্বংস করি। তবে বিক্ষোভকারীরা তাদের মন্দির নির্মান কাজের কথা চেয়ারম্যানকে অবগত করলেও চেয়ারম্যান আমাকে এ বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানায়নি।

শফিকুল খান জনি
১৭ সেপ্টেম্বর ২০২১

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।