• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
গলাচিপার প্রত্যন্ত অঞ্চলে ক্যাম্প করে করোনা টিকা, সাড়াও মিলছে

সজ্ঞিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

কভিড-১৯ টিকা নিয়ে এখন প্রত্যন্ত অঞ্চলে ক্যাম্প করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। আর প্রথম দিনেই ব্যাপক সাড়া ফেলেছে এ কর্মসূচি।পটুয়াখালীর গলাচিপা উপজেলায় মোট ১১ হাজার ৩০০ ডোজ টিকা আসে। এর মধ্যে দুই হাজার ডোজ বাকি আছে।
মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।
গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার মো. মনিরুল ইসলাম জানান, গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাঙ্গাবালী উপজেলা মিলিয়ে মোট ১৭টি ইউনিয়ন। এর মধ্যে বিচ্ছিন্ন ইউনিয়নের সংখ্যা ৭টি। তাই গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা নিতে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ তুলনামূলক কম ছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে অবশিষ্ট দুই হাজার ডোজ টিকা ক্যাম্প করে বিভিন্ন ইউনিয়নের মানুষকে দেওয়া হবে। সোমবার গলাচিপার উলানিয়া স্বাস্থ্য কেন্দ্রে দিনের প্রথমার্ধেই ব্যাপক সাড়া পড়েছে। এ ক্যাম্পের জন্য ৪০০ ডোজ টিকা আনা হয়েছিল। কিন্তু সাড়ে ১১টার মধ্যেই ২০০ অধিক ডোজ টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার চিকনিকান্দি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ও বৃহস্পতিবার রাঙ্গাবালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ক্যাম্প করে সাধারণ মানুষকে টিকা দেওয়া হবে।গলাচিপা উপজেলার উলানিয়া গ্রামের ইব্রাহিম সিপাই (৭৫) বলেন, গলাচিপায় টিকা দেয় জানতাম না। গত কাইল রইববার উলানিয়া মাইকিং হুনছি। জানতে পাইররা টিকা দিতে আইছি। আমাগো মতোন অনেক মানুষ এহোনো আছে যারা হোনে নাই। উলানিয়া বন্দরের স্বেচ্ছাসেবক আরিফুজ্জামান আরিফ বলেন, করোনার শুরু থেকেই সরকারি সকল ঘোষণা মানুষকে জানানোর জন্য আমি প্রায়ই এলাকায় মাইকিং করেছি। টিকার ক্যাম্প হবে শুনে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার মনিরুল ইসলামের সাথে যোগাযোগ করে টিকার ক্যাম্পেইন করেছি।
উলানিয়া গ্রামের মো. জালাল বলেন, সকালের দিকে জেনেছি উলানিয়া স্বাস্থ্য কেন্দ্রে করোনার টিকা দিবে। আইডি কার্ড এনে পরে দেবো।পটুয়াখালী জেলার সিভিল সার্জন ডাক্তার মো. জাহাঙ্গীর আলম বলেন, প্রথমদিকে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই কভিডের টিকা দেওয়ার ব্যবস্থা করেছি। আমারদের জনবল কম। আগামী এক সপ্তাহের মধ্যে সব টিকা দিতে হবে। গলাচিপা অনেক দুর্গম এলাকা তাই আমরা ক্যাম্প করে কভিড-১৯ টিকা দেওয়ার ব্যবস্থা করেছি। মানুষের চাহিদা অনুযায়ী পরবর্তীতে উপজেলার বাইরের ক্যাম্পগুলোর বিষয় চিন্তা করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।